• তৃণমূল বিধায়ক লাভলির বিরুদ্ধে মামলা হাই কোর্টে
    প্রতিদিন | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • গোবিন্দ রায়: এবার তৃণমূলের অভিনেত্রী বিধায়কের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে দায়ের হল মামলা। আর জি কর কাণ্ডে চিকিৎসকদের আন্দোলনকে অসন্মান, ডাক্তারদের হুমকি দেওয়ার অভিযোগে হাই কোর্টে সোনারপুরের বিধায়ক লাভলি মৈত্রর(Lovely Maitra) বিরুদ্ধে মামলা হয়েছে। মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। সম্ভবত মামলার শুনানি শুক্রবার।

    ঠিক কী বলেছিলেন লাভলি?

    রবিবার এক প্রতিবাদ সভায় যোগ দিয়েছিবলে ‘জলনুপূর’ সিরিয়াল খ্যাত লাভলি মৈত্র। বলেন, “দিনের পর দিন আন্দোলনের নামে মানুষকে হয়রানি করা হচ্ছে। গরিব মানুষ যারা চিকিৎসার জন্য আসে, যারা গ্রামবাংলা থেকে আসে, যারা প্রান্তিক এলাকা থেকে আসে, যাদের চিকিৎসা করার ক্ষমতা নেই প্রাইভেট হাসপাতালে গিয়ে, আজকে তারা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।” তাঁর আরও সংযোজন, “কোনও চিকিৎসা হচ্ছে না। এরা মানবিক? এরা মানুষ? কসাইতে পরিণত হচ্ছে দিনের পর দিন ডাক্তাররা।” এর পরই তাঁকে সতর্ক করেছিল তৃণমূল। 

    দলের তরফে সতর্ক করা হয় সোনারপুরের বিধায়ককে। তাঁকে আগামীতে এধরনের ‘বাজে’ মন্তব্য করার থেকে বিরত থাকতেও নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে তাঁর বিরুদ্ধে সোনারপুর থানায় অভিযোগ দায়ের করেছিলেন সিপিএম নেতা সায়ন বন্দ্যোপাধ্যায়। এবার সরাসরি আদালতে মামলা হল লাভলি মৈত্রের বিরুদ্ধে। 
  • Link to this news (প্রতিদিন)