• কাকদ্বীপে বদলি করা হল বিরূপাক্ষকে, শাস্তির দাবিতে হাসপাতালে ঢুকতে বাধা বামেদের
    হিন্দুস্তান টাইমস | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ  খুনের পরেই বর্ধমানের মেডিক্যাল কলেজের চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে একাধিক অভিযোগ সামনে এসেছে। হুমকি দেওয়ার পাশাপাশি দাদাগিরি অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। তার ওপর একটি অডিয়ো এবং ভিডিয়ো ঘিরে বিতর্কে জড়িয়েছেন এই চিকিৎসক। আরও অভিযোগ, গত বছর বদলির নির্দেশ আসলেও শুধুমাত্র প্রভাব খাটিয়ে বর্ধমান মেডিক্যালে রয়ে গিয়েছেন সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ এই চিকিৎসক। অবশেষে বিরূপাক্ষকে বদলি করে দেওয়া হল কাকদ্বীপ হাসপাতালে। আজ মঙ্গলবারের মধ্যে বিরূপাক্ষকে কাকদ্বীপ মহকুমা হাসপাতালে যোগ দিতে বলা হয়। সেই মতোই বিরূপাক্ষ হাসপাতাল ঢুকতে গেলে তাঁকে ঘিরে বিক্ষোভ করেন চিকিৎসকরা। তাঁকে ঢুকতে বাধা দেওয়া হয়।

    দিন কয়েক আগে সামজমাধ্যমে একটি অডিয়ো ভাইরাল ভাইরাল হয়, তাতে 

    খুনের ঘটনাস্থলে বহিরাগতদের সঙ্গে বিরূপাক্ষকে দেখা গিয়েছিল বলে অভিযোগ। উল্লেখ্য, বর্ধমান মেডিক্যালের প্যাথোলজি বিভাগের সিনিয়র আবাসিক চিকিৎসক ছিলেন তিনি। এবার তাঁকে কাকদ্বীপ মহকুমা হাসপাতালে সিনিয়র আবাসিক চিকিৎসক হিসাবে বদলি করা হয়।

    এদিন, বিরুপাক্ষকে কাকদ্বীপ সুপার স্পেশালিটি হাসপাতলে বদলির প্রতিবাদে সরব হন দক্ষিণ ২৪ পরগনা জেলার বাম সমর্থকরা। কাকদ্বীপ হাসপাতালের সামনে বুকে প্লাকার্ড ঝুলিয়ে বিক্ষোভ দেখান তারা। আরজি কর কাণ্ডের বিচার চেয়ে মাইকে করে বাম কর্মী সমর্থকদের স্লোগান দিতে দেখা যায়। 

    বিক্ষোভকারীদের দাবি, বিরূপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে কেন স্বাস্থ্য দফতর কোনও ব্যবস্থা না নিয়ে কাকদ্বীপ হাসপাতালে বদলি করল? আরজি কর হাসপাতালের দুর্নীতি, চিকিৎসক পড়ুয়ার খুন ও ধর্ষণের ঘটনার তথ্য প্রমাণ লোপাটকারি বিরূপাক্ষ বিশ্বাসের উপযুক্ত শাস্তি না হওয়া পর্যন্ত এই হাসপাতালে যোগ দিতে দেওয়া হবে না । 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)