• আঁধারে ভিক্টোরিয়ার পরী, আর জি কর কাণ্ডের প্রতিবাদে নিভল রাজভবনের আলোও
    প্রতিদিন | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের পর তিন সপ্তাহেরও বেশি সময় পার। সিবিআই তদন্তভার নিলেও এখনও কাউকে গ্রেপ্তার বা আটক করতে পারেনি। কবে মিলবে সুবিচার, এই দাবিতে পথে নেমে আন্দোলনে শামিল প্রায় গোটা শহরবাসী। বুধবার রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত এক ঘণ্টা আলো নিভিয়ে অভিনব প্রতিবাদের ডাক দেন জুনিয়র চিকিৎসকরা। সেই ডাকে সাড়া দিয়ে রাজভবনের আলো নেভালেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। আলো নিভল ভিক্টোরিয়া মেমোরিয়ালেরও। আঁধারে ঢাকল আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বরও।

    এদিন সন্ধেয় গোটা শহরের দিকে দিকে শুরু হয় মিছিল। যাদবপুর কেপিসি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে সাউথ সিটি পর্যন্ত মিছিল হয়। তাতে পা মেলান অভিনেত্রী স্বস্তিকা-সহ একাধিক তারকা। গড়িয়াহাটে মানববন্ধন করা হয়। এছাড়া বিশ্ববাংলা গেটের কাছে মিছিল করেন নিউটাউনের বাসিন্দারা। পথে নেমে বিক্ষোভে শামিল হন তথ্যপ্রযুক্তি কর্মীরাও। ডোরিনা ক্রসিংয়ে বিজেপির ধরনা মঞ্চেও মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদে শামিল হন বিজেপি নেতা-কর্মীরা। সুপ্রিম কোর্টে শুনানি পিছিয়ে যাওয়া নিয়ে ক্ষোভপ্রকাশ করেন মিছিলকারীরা।

    উল্লেখ্য, গত ৮ আগস্ট, নাইট শিফট ছিল তরুণী চিকিৎসকের। পরদিন সকালে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তাঁর দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ করে খুন করা হয়েছে তাঁকে। কলকাতা পুলিশের সিট এই ঘটনায় সঞ্জয় রায় নামে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করে পুলিশ। তদন্তভার নেওয়ার পর পুলিশের কাছ থেকে সিবিআই সঞ্জয়কে হেফাজতে নেয়। তবে তরুণী চিকিৎসক হত্যাকাণ্ডে এখনও নতুন করে কাউকে গ্রেপ্তার বা আটক করা হয়নি। স্বাভাবিকভাবে সিবিআইয়ের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেকেই।
  • Link to this news (প্রতিদিন)