• '৫,০০০ টাকা রেট', অফিস-ফেরত মহিলাকে 'নোংরা অফার', গড়িয়ায় বেধড়ক মার 'মদ্য়পকে'
    হিন্দুস্তান টাইমস | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • গড়িয়ায় 'রাত দখলের' কর্মসূচিতে মহিলাদের কটূক্তি করার অভিযোগে বেধড়ক মারধর করা হল এক ব্যক্তিকে। শুধু তাই নয়, অভিযোগ উঠেছে যে অফিস-ফেরত এক মহিলাকে নোংরাভাবে টাকার ‘অফার’ করেছে ওই ব্যক্তি। দিয়েছে ৫,০০০ টাকা ‘রেট’। অন্যান্য মহিলাদেরও কটূক্তি করছিল। মহিলাদের তুমুল হেনস্থা করছিল বলে অভিযোগ উঠেছে। তারপরই ওই ব্যক্তিকে ঘিরে বেধড়ক মারধর করা হয়। তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে গড়িয়া মোড় এলাকায়। ক্ষিপ্ত জনতার হাত থেকে তাকে উদ্ধার করতে গিয়ে বেগ পেতে হয় পুলিশকে। কোনওক্রমে অভিযুক্ত ব্যক্তিকে ধরে নিয়ে যায়। তার জেরে পুলিশের উপরও ক্ষিপ্ত হয়ে যান স্থানীয় বাসিন্দাদের একাংশ। পুলিশের গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখানো হয়। প্রত্যক্ষদর্শীদের দাবি, ওই ব্যক্তি মদ্যপ অবস্থায় ছিল।

    আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনার বিচার চেয়ে বুধবার রাতে রাস্তায় নামেন পশ্চিমবঙ্গের মানুষ। গড়িয়া মোড়ে সেরকমই মিছিল চলছিল। মহিলাদের ‘রাত দখল’ কর্মসূচির মধ্যেই এক ব্যক্তি ঢুকে আসে বলে অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে যে মহিলাদের কটূক্তি করতে থাকে ওই ব্যক্তি। এমনকী অফিস থেকে আসার পথে মিছিলে যোগ দেওয়া এক মহিলাকে টাকার প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠে।

    তারপরই ওই ব্যক্তিকে ধরে মারধর করা হতে থাকে। বেধড়ক মারধর করতে থাকেন স্থানীয় বাসিন্দারা। ছিঁড়ে দেওয়া হয় জামা। কিল-ঘুষি মারতে থাকেন মহিলারা। জমে যায় ভিড়। সেই ভিড় ঠেলে ওই ব্যক্তিকে উদ্ধার করতে গিয়ে রীতিমতো নাকানি-চোবানি খায় পুলিশ। কোনওক্রমে পাকড়াও করতে পারলেও পুলিশের হাত থেকে ওই ব্যক্তিকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন স্থানীয় বাসিন্দারা। এমনকী পুলিশের গাড়ি ঘিরে তুমুল বিক্ষোভ দেখানো হতে থাকে।

    শেষপর্যন্ত কোনওক্রমে ওই ব্যক্তিকে উদ্ধার করে নিয়ে যায় পুলিশ। গাড়িতে তুলে অভিযুক্তকে নিয়ে বেরিয়ে যায়। তাতে একাংশের রাগ গিয়ে পড়ে পুলিশের উপরে। তাঁরা পুলিশের উপরেই ক্ষোভপ্রকাশ করতে থাকেন। পুলিশের গাড়ির পিছনে দৌড়াতে থাকেন অনেকে। যে পুলিশ অফিসাররা রাস্তায় দাঁড়িয়েছিলেন, তাঁদের ঘিরে ধরে 'লড়াই, লড়াই, লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই', 'উই ওয়ান্ট জাস্টিস' স্লোগান উঠতে থাকেন স্থানীয় বাসিন্দারা। কয়েকজন আবার তুমুল গালিগালাজ করতে থাকেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)