• ছাত্রীর শ্লীলতাহানি! শিক্ষক দিবসে গ্রেপ্তার অধ্যাপক
    প্রতিদিন | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • সুমিত বিশ্বাস, পুরুলিয়া: আর জি কর আবহেই ফের যৌন হেনস্তা! এবার শিক্ষক দিবসে শ্লীলতাহানির অভিযোগে গ্রেপ্তার অধ্যাপক। বৃহস্পতিবার সকালের এই ঘটনায় উত্তাল পুরুলিয়ার শিক্ষক মহল।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত অধ্যাপকের নাম বিকাশ দত্ত। আদি বাড়ি পশ্চিম মেদিনীপুরে। বর্তমানে তিনি শহর পুরুলিয়ার দেশবন্ধু রোডে বাড়ি ভাড়া নিয়ে থাকেন। বুধবার রাতে ওই ভাড়াবাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার পুরুলিয়া আদালতে তোলা হবে।

    শহর পুরুলিয়ার নামকরা কলেজ নিস্তারিনী মহিলা মহাবিদ্যালয়ের ভূগোল মেজর বিভাগের ছাত্রীর শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ। ওই ছাত্রীর মায়ের অভিযোগের ভিত্তিতে পুলিশ সুনির্দিষ্ট মামলা রুজু করে পদক্ষেপ করেছে। ওই কলেজ সূত্রে জানা গিয়েছে, ভূগোল মেজরের প্রথম সেমেস্টারের ওই ছাত্রী ধৃত অধ্যাপকের কাছে টিউশন পড়েন। ধৃত তাঁর ভাড়াবাড়িতেই পড়ান। ঘটনাটি নিয়ে বৃহস্পতিবার সকাল পর্যন্ত কোনও কিছু বলতে চায়নি কলেজ কর্তৃপক্ষ। তবে গোটা ঘটনায় প্রবল অস্বস্তি পড়েছে তারা, তা স্পষ্ট।

    উল্লেখ্য, আর জি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের প্রতিবাদে পথে নেমেছিল এই কলেজের পড়ুয়ারা। তাঁদের আন্দোলন নজর কেড়েছিল পুরুলিয়াবাসীর। সেই কলেজের অধ্যাপকের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ ওঠায় আমজনতার মধ্যেও চাঞ্চল্য ছড়িয়েছে।
  • Link to this news (প্রতিদিন)