• ‘‌সে আমার মূর্খ মালব্য!’‌, অমিতের বিরুদ্ধে ভুয়ো ভিডিয়ো পোস্টের অভিযোগ দেবাংশুর
    হিন্দুস্তান টাইমস | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে। আর তার জেরে হাসপাতালে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যজুড়ে প্রতিবাদ–আন্দোলনের ঢেউ আছড়ে পড়েছে। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানা খবর চাউর হচ্ছে। অনেক ক্ষেত্রেই দেখা যাচ্ছে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো পোস্ট হচ্ছে। আর তা নিয়ে সমাজের বুকে নানা প্রতিক্রিয়া হচ্ছে। সেটা থেকে বাদ নেই রাজনৈতিক দলগুলিও। এবার তৃণমূল কংগ্রেসের আইটি সেলের ইনচার্জ দেবাংশু ভট্টাচার্য সরাসরি অভিযোগ তুললেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যের বিরুদ্ধে। অমিত মালব্য সোশ্যাল মিডিয়ায় ভুয়ো ভিডিয়ো পোস্ট করেছেন বলে দাবি দেবাংশুর। আর তা নিয়েই এখন সরগরম রাজ্য–রাজনীতি।

    বুধবার রাতেও চিকিৎসকদের ডাকে সাড়া দিয়ে মানুষ রাস্তায় নেমেছিলেন। বাড়ির আলো নিভিয়ে মোমবাতি নিয়ে প্রতিবাদে নামেন। অন্ধকারে ঢেকে যায় ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে রাজভবন। আর এই ঘটনা নিয়ে একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন বিজেপি নেতা অমিত মালব্য। সেখানে দাবি করা হয় বাংলার মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ করছেন। আরজি কর হাসপাতালের ঘটনায় মানুষ তেতে উঠেছেন। কিন্তু অমিত মালব্যের এই দাবি ঠিক নয় বলে পাল্টা দাবি করেন দেবাংশু। এই ভিডিয়ো বাংলাদেশের বলে দাবি দেবাংশু ভট্টাচার্যের।

    কিন্তু পাল্টা আক্রমণ দেবাংশু করলেও জবাব দেননি অমিত। আর দেবাংশু ভট্টাচার্য এক্স হ্যন্ডেলে লেখেন, ‘‌সে আমার মূর্খ মালব্য! বাংলাদেশ নিয়ে তো আপনাদের খুব আপত্তি! যখন তৃণমূল কংগ্রেস জয় বাংলা কিংবা খেলা হবে স্লোগান দেয়, আপনারা বলেন এগুলো বাংলাদেশ থেকে ধার করা স্লোগান! অথচ বাংলাদেশের ভিডিও আপনি পশ্চিমবঙ্গের বলে চালিয়ে দিলেন? ক্রস চেক না করেই? কোন স্তরে নির্লজ্জ আপনি? এই নিন অরিজিনাল ভিডিয়ো।’‌

    আরজি কর হাসপাতালের ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে পুলিশ কলকাতা হাইকোর্টের নির্দেশে এই মামলার তদন্ত করছে সিবিআই। এখন এই মামলা সুপ্রিম কোর্টে বিচারাধীন। সেখানে কোনও কিছু সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলে তা আগে দেখে নিয়ে তবেই পোস্ট করা উচিত। কলকাতা পুলিশও ভুয়ো পোস্টের জন্য অনেককে গ্রেফতার করেছে। এবার দেবাংশু ভট্টাচার্য সরাসরি অমিত মালব্যের বিরুদ্ধে ভুয়ো ভিডিয়ো পোস্ট করার অভিযোগ তোলেন। আর একটি ভিডিয়ো পোস্ট করেন অরিজিনাল বলে এক্স হ্যান্ডেলে। যদিও কোনও ভিডিয়ো যাচাই করে দেখেনি হিন্দুস্তান টাইমস বাংলা ডিজিটাল।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)