• কদম্বগাছির পোস্ট অফিস দীর্ঘদিন ধরে বন্ধ, সমস্যায় সাধারণ মানুষ
    বর্তমান | ০৬ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাসত: প্রাক্তন পোস্টমাস্টারের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ তুলেছিলেন গ্রাহকরা। টাকা ফেরানোর দাবিতে দফায় দফায় চলে বিক্ষোভও। এরপর কেটে গিয়েছে অনেক দিন। এখনও চালু হয়নি কদম্বগাছির পোস্ট অফিস। ফলে সমস্যায় সাধারণ মানুষ। তবে দ্রুত সমস্যার সমাধান করা হবে বলে জানিয়েছেন বর্তমান পোস্টমাস্টার।

    বারাসতের কদম্বগাছি পঞ্চায়েত অফিসের লাগোয়া এই পোস্ট অফিস। মাসখানেক আগে তৎকালীন পোস্টমাস্টারের বিরুদ্ধে লক্ষ লক্ষ টাকা তছরুপের অভিযোগ ওঠে। টাকা জমা রেখেও সময় মতো টাকা ফেরত পাচ্ছিলেন না গ্রাহকরা। কখনও লিঙ্কের সমস্যা, আবার অন্য কোনও অজুহাত দেখিয়ে অনেক ক্ষেত্রেই গ্রাহকদের টাকা জমার রশিদ দেওয়া হয়নি বলেও অভিযোগ ওঠে। ক্ষিপ্ত হয়ে টাকা ফেরতের দাবিতে টাকি রোড অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রাহকরা। এরপর কেটে গিয়েছে অনেকদিন। কিন্তু এখনও পোস্ট অফিসে তালা ঝুলছে। প্রয়োজনে ওই অফিসে কাজে গিয়েও ফিরতে হচ্ছে মানুষকে।

    এবিষয়ে এলাকার এক বাসিন্দা আব্দুর রহিম বলেন, পোস্ট অফিসে আমার মেয়ের প্যান কার্ড এসেছে বলে জানতে পারি। আমি সেই কার্ড আনতে পোস্ট অফিসে গিয়ে দেখি তালা ঝুলছে। পরে জানতে পারি একমাসের বেশি সময় ধরে বন্ধ এই অফিস। একই অভিযোগ আরেক এলাকাবাসী পিঙ্কু পালের। বললেন, এদিনও এসে দেখলাম তালা ঝুলছে। কারণ জানি না। আমি এসেছিলাম টাকা জমা দিতে। ফিরতে হল। এটা দ্রুত চালু করা হোক। এ নিয়ে বর্তমান পোস্টমাস্টার বলেন, আগের পোস্টমাস্টারের কিছু সমস্যার কারণে অফিস বন্ধ রয়েছে। দ্রুত তা চালু করা হবে। এর বেশি কিছু জানি না। 
  • Link to this news (বর্তমান)