• হাসপাতালে ভর্তি টালা থানার ওসি, রাত পোহাতেই তাঁর জায়গায় নতুন ওসি বসাল লালবাজার
    হিন্দুস্তান টাইমস | ০৬ সেপ্টেম্বর ২০২৪
  • অসুস্থতার দাবি করে হাসপাতালে ভর্তি হয়েছেন ওসি। পরিস্থিতি সামাল দিতে রাতারাতি টালা থানায় নতুন ওসি নিয়োগ করল লালবাজার। টালা থানার অতিরিক্ত দায়িত্ব পেয়েছেন শ্যামপুকুর থানার অতিরিক্ত ওসি মলয় দত্ত। শুক্রবার দায়িত্ব বুঝে নেবেন তিনি।

    আরজি কর মেডিক্যালে মহিলা চিকিৎসকের খুন ও ধর্ষণের ঘটনায় একাধিকবার প্রশ্নের মুখে পড়েছে টালা থানার ভূমিকা। অভিযোগ পেয়েও পদক্ষেপ না করার অভিযোগ উঠেছে ওসি অভিজিৎ মণ্ডলের বিরুদ্ধে। তদন্ত করে অভিযুক্তদের ক্লিনচিট দেওয়ার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। সম্প্রতি আদালতের নির্দেশে আরজি কর মেডিক্যালে দুর্নীতির তদন্তেও শুরু করেছে সিবিআই। তারই মধ্যে বৃহস্পতিবার নিজেকে অসুস্থ বলে দাবি করে শহরের একের পর এক বেসরকারি হাসপাতালে ভর্তি হতে চান অভিজিৎবাবু।

    দমদম থেকে ইএম বাইপাস, কোনও বেসরকারি হাসপাতাল ছাড়েননি তিনি। সকাল ১০টা থেকে হাসপাতালে হাসপাতালে ঘুরে বেড়ান অভিজিৎবাবু। দাবি করতে থাকেন, তাঁর বুকে ব্যথা করছে। তবে কোনও হাসপাতালের চিকিৎসকরাই তাঁকে ভর্তি নেওয়ার মতো কোনও উপসর্গ খুঁজে পাননি। সমস্ত পরীক্ষার রিপোর্ট ছিল স্বাভাবিক। কয়েকটি জায়গা থেকে তাঁকে আরও বড় হাসপাতালে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

    সারা দিন ছোটাছুটির পর রাত ৯টা নাগাদ দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন অভিজিৎ মণ্ডল। তাঁর উদ্বেগ ও ডিহাইড্রেশনের উপসর্গ রয়েছে বলে জানা গিয়েছে।

    এর পর রাত পোহাতে না পোহাতে সকালে মলয় দত্তকে টালা থানার দায়িত্ব দেয় লালবাজার। বর্তমানে লাগোয়া শ্যামপুকুর থানার অ্যাডিশনাল ওসির দায়িত্বে রয়েছেন তিনি। শুক্রবারই মলয়বাবু দায়িত্ব বুঝে নেবেন বলে জানা গিয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)