• দোতলা বিশাল বাংলোর চারদিক উঁচু পাঁচিলে ঘেরা, খোঁজ মিলল সন্দীপ ঘোষের ‘অপা’র
    হিন্দুস্তান টাইমস | ০৬ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর মেডিক্যালে দুর্নীতির অভিযোগে হাসপাতালের প্রাক্তন সুপার সন্দীপ ঘোষকে ইতিমধ্যে গ্রেফতার করেছে সিবিআই। এবার খোঁজ পাওয়া গেল সন্দীপবাবুর বিলাসবহুল বাংলোর। দক্ষিণ ২৪ পরগনার ঘুটিয়ারি শরিফের নারায়ণতলায় প্রায় ২ বিঘা জমির ওপর রয়েছে সন্দীপবাবুর বাংলো। তার দেওয়ালে খোদাই করা রয়েছেন তাঁর ও তাঁর স্ত্রীর নাম। স্থানীয়রা জানিয়েছেন, ২ বছর আগে এক ব্যবসায়ীর কাছ থেকে এই বাংলো কিনেছিলেন সন্দীপ। প্রতি সপ্তাহে সেখানে যাতায়াত করতেন তিনি। সঙ্গে থাকতেন আরও একাধিক নারী ও পুরুষ।

    নারায়ণতলায় সন্দীপের দোতলা বাংলোর চারিদিক উঁচু পাঁচিল দিয়ে ঘেরা। ভিতরে কী হচ্ছে বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই। ২ বছর আগে সঞ্জীব চক্রবর্তী নামে এক ব্যক্তির কাছ থেকে এই বাংলো সন্দীপ কিনেছিলেন বলে স্থানীয়রা জানাচ্ছেন। ওই জমি লাগোয়া সঞ্জীব চক্রবর্তীর প্রায় ১০০ বিঘা জমি রয়েছে বলে জানিয়েছেন তাঁরা। স্থানীয়দের দাবি, জমি কেনার পর সন্দীপকে ডাক্তারবাবু বলেই জানতেন তাঁরা। তবে তিনি যে এত প্রভাবশালী তা তাঁদের জানা ছিল না। বাংলোয় এক কেয়ারটেকার ও এক মহিলা রাঁধুনি রয়েছেন। প্রতি সপ্তাহে ১ – ২ বার বাংলোয় আসতেন সন্দীপ। সেখানে রান্নাবান্না খাওয়া দাওয়া করে ফিরে যেতেন কলকাতায়। শেষবার মাস খানেক আগে তাঁকে দেখা গিয়েছিল বলে জানাচ্ছেন স্থানীয়রা।

    স্থানীয়দের দাবি, ওই জমির একাংশ নিজের নামে ও একাংশ স্ত্রীর নামে কিনেছেন সন্দীপ। এর পর বাংলোর নাম দিয়েছেন সঙ্গীতা সন্দীপ ভিলা। স্থানীয়দের অনুমান, দুর্নীতির টাকাতেই প্রাসাদোপম বাংলো কিনেছিলেন সন্দীপ ঘোষ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)