• ভূমিকম্পে কেঁপে উঠল শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের বহু এলাকা
    হিন্দুস্তান টাইমস | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • ভূমিকম্পে কেঁপে উঠল উত্তরবঙ্গ। আচমকা শুক্রবার সন্ধ্যায় ভূমিকম্পে কেঁপে ওঠে দার্জিলিং, জলপাইগুড়ি, শিলিগুড়ি সহ বহু এলাকা। জানা গিয়েছে, ৬ সেপ্টেম্বরের এই ভূমিকম্প সিকিমেও অনুভূত হয়েছে। কম্পনের মাত্রা ৪.৪ ছিল রিখটার স্কেলে।

    বেশ কিছু রিপোর্টে দাবি করা হচ্ছে, এই ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল তাডং থেকে ৭৪ কিলোমিটার দূরের এলাকা। সিকিমের পূর্ব, দক্ষিণপূর্ব ও দক্ষিণ সিকিমে এই কম্পন অনুভূত হয়েছে বলে খবর। আপাতত সিকিমে কোনও ক্ষয়ক্ষতির খবর মেলেনি। এদিকে, এরাজ্যে দার্জিলিং, কালিম্পং সহ একাধিক জায়গায় কম্পন অনুভূত হয়েছে। উত্তরবঙ্গের বহু বাসিন্দাই আতঙ্কগ্রস্ত হয়েছেন। কম্পন অনুভূত হয়েছে ডুয়ার্সেও। রিপোর্টে দাবি করা হচ্ছে, মেঘালয় ও অসমেও এই কম্পন অনুভূত হয়। 

    এর আগে, এদিন উত্তরাখণ্ডেও ভূমিকম্প অনুভূত হয়েছে। উত্তরাখণ্ডের মোরি এলাকায় ভূমিকম্প অনুভূত হয়। শুক্রবার বেলা ১১.৫৬ মিনিটে এই কম্পন অনুভূত হয়। স্বভাবতই এই কম্পনের জেরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আশপাশের মানুষ কম্পন অনুভূত হতেই ঘর থেকে বেরিয়ে যান। এদিকে, চলতি বছরের শুরুতেই উত্তরবঙ্গে হয় ভূমিকম্প। এপ্রিলের শুরুতেই কেঁপে ওঠে আলিপুরদুয়ার। এরপর ফের একবার কম্পন অনুভূত হল উত্তরবঙ্গে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)