• সোশ্যাল মিডিয়ায় 'আসি' পোস্ট, মহিলার বাড়ি পৌঁছে যা দেখল পুলিশ
    আজ তক | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • কলকাতা পুলিশের সতর্কতা এবং দ্রুত পদক্ষেপে জীবন রক্ষা হল এক মহিলার। ইনস্টাগ্রামে একটি পোস্টে শুধুমাত্র 'আসি' লেখা, নজরে আসে পুলিশের। সঙ্গে সঙ্গে পুলিশ দ্রুত পদক্ষেপ নেয়। সোশ্যাল মিডিয়ায় এমন পোস্টটিকে পুলিশ গুরুত্ব সহকারে নেয়।  

    পুলিশ জানতে পারে, পোস্টটি করেছেন ব্যারাকপুর কমিশনারেট এলাকার এক বাসিন্দা। পোস্টে বড় অঘটনের ইঙ্গিত পেয়ে কলকাতা পুলিশ ব্যারাকপুর কমিশনারেটের সঙ্গে যোগাযোগ করে। সংশ্লিষ্ট থানার পুলিশকর্মীরা তৎক্ষণাৎ মহিলার বাড়িতে পৌঁছান।

    পুলিশ সেখানে পৌঁছে দেখেন, ওই মহিলা ইতিমধ্যেই বিষাক্ত কিছু খেয়ে ফেলেছেন। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকদের তৎপরতায় তাঁর জীবন রক্ষা হয়। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা।

    কলকাতা পুলিশের এই তৎপরতা এবং সময়মতো হস্তক্ষেপ না হলে হয়তো বড় কোনও অঘটন ঘটতে পারত। এমন দ্রুত পদক্ষেপের জন্য নেটিজেনরা কলকাতা পুলিশের প্রশংসা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

    মহিলার দ্রুত আরোগ্য কামনা করে শুভেচ্ছা জানিয়েছে পুলিশ। শুধুমাত্র সোশ্যাল মিডিয়ার পোস্ট দেখে জীবন রক্ষার এই উদাহরণ আবারও প্রমাণ করল যে, সচেতনতা এবং প্রযুক্তির সঠিক ব্যবহারে অনেক বড় বিপদ এড়ানো সম্ভব। তাই আগামিদিনে এমন যে কোনও পোস্ট দেখলে সঙ্গে সঙ্গে পুলিশে ফোন করে বিষয়টি জানান। কয়েক মিনিটের তৎপরতাতেই বাঁচতে পারে একটি প্রাণ। 
  • Link to this news (আজ তক)