• আরও বাড়বে আন্দোলনের ঝাঁজ, নয়া কর্মসূচি ঘোষণা আন্দোলনকারী চিকিৎসকদের
    প্রতিদিন | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • ক্ষীরোদ ভট্টাচার্য: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক হত্যাকাণ্ডের প্রায় মাস পার। একমাস কাটতে চললেও এখনও এই ঘটনা নিয়ে একাধিক প্রশ্নের ভিড়। সঞ্জয় রায় ছাড়া গ্রেপ্তার হয়নি কেউই। সুবিচারের দাবিতে এখনও পথে নেমে জারি আন্দোলন। কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা। এবার নয়া কর্মসূচির কথা ঘোষণা করলেন তাঁরা।

    জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন, রবিবার সকাল ১০টা ‘অভয়া ক্লিনিক’ করবেন তাঁরা। রাজ্যের বিভিন্ন প্রান্তে নিখরচায় স্বাস্থ্য পরিষেবা দেওয়া হবে। এর পর বিকেল ৫টায় মানবন্ধন করবেন তাঁরা। জাতীয় সঙ্গীতের সুরে সুরে সুবিচারের দাবি জানাবেন মিছিলকারীরা। মধ্যরাতে ফের সকলকে পথে নামার আহ্বান জানান জুনিয়র চিকিৎসকরা। বলে রাখা ভালো, ওইদিন ফের ‘রাত দখলে’র ডাক দিয়েছেন প্রেসিডেন্সির প্রাক্তনী রিমঝিমও। এর আগে গত ১৪ আগস্ট মধ্যরাতে ‘রাত দখলে’র ডাক দিয়েছিলেন তিনিই।

    সোমবার সুপ্রিম কোর্টে আর জি করের তরুণী চিকিৎসক হত্যা মামলার শুনানি। ওইদিন আদালতে কী হয়, সেদিকে নজর সকলের। সকাল ১০টা থেকে আধঘণ্টা কর্মবিরতির ডাক দিয়ে সকলকে পথে নামার আহ্বান জুনিয়র চিকিৎসকদের। সুবিচারের দাবিতে ৩০ দিনের মাথায় মিছিলকারীরা পথে নেমে প্রশ্ন তুলবেন, “আর কবে?” ওইদিনই ‘জনতার মতামত, রাজপথে আদালত’ কর্মসূচির ডাকও দিয়েছেন আন্দোলনকারী চিকিৎসকেরা।

    ‘অভয়া ক্লিনিকে’র আশেপাশের কোনও এলাকায় কর্মসূচির আয়োজন করা হবে। সেদিন সাধারণ মানুষ এই হত্যাকাণ্ড সম্পর্কিত নিজস্ব মতামত জানাতে পারবেন। এর পর রাত ৯টায় হবে শান্তিপূর্ণ প্রতিবাদে। সমাজের সকল স্তরের মানুষকে পথে পথে নেমে মিছিল করার আহ্বান জানিয়েছেন চিকিৎসকরা। সুপ্রিম কোর্টের শুনানিতে কী হয়, তার উপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ স্থির করবেন বলেই জানিয়েছেন আন্দোলনকারী চিকিৎসকরা।
  • Link to this news (প্রতিদিন)