• ‘সঙ্গীতা-সন্দীপ ভিলা’-র পর নজরে নিউ টাউনের 'ঘোষ ভিলা'
    এই সময় | ০৮ সেপ্টেম্বর ২০২৪
  • ক্যানিংয়ের ‘সঙ্গীতা-সন্দীপ ভিলা’ চর্চায় এসেছে। জানা গিয়েছে, আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ক্যানিংয়ে বিঘার পর বিঘা জমি কিনেছিলেন এবং সেখানে একটি বাগান বাড়ি করেছেন। এ বার নিউ টাউনের নোয়াপাড়া মল্লিক বাগান এলাকায় 'ঘোষ ভিলা' নিয়ে শুরু হয়েছে চর্চা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই বাড়িতে থাকতেন সন্দীপ ঘোষের বাবা-মা। মাঝে মধ্যেই বাড়িটিতে আসতেন সন্দীপ স্বয়ং। বিলাসবহুল এই তিনতলা বাড়িটিকে নিয়ে নতুন করে কৌতুহল তৈরি হয়েছে সাধারণ মানুষের মনে।এলাকাবাসীর দাবি, ৯ অগস্ট আরজি করে তরুণী চিকিৎসকের হত্যা ও খুনের ঘটনার পর একাধিক অভিযোগ উঠে এসেছিল সন্দীপের বিরুদ্ধে। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই ওই বাড়িটিতে আর কেউ থাকেন না। আপাতত তা তালাবন্ধ। তবে এই বাড়িটির দেওয়ালে সন্দীপ ঘোষের নামে সিবিআই-এর একটি নোটিস টাঙানো রয়েছে। তাতে ১৫ অগস্টের তারিখ দেওয়া।

    সন্দীপ ঘোষের বিরুদ্ধে রয়েছে আর্থিক দুর্নীতি সংক্রান্ত অভিযোগও। সেই ঘটনার তদন্তে নেমেছে ইডি-ও। সম্প্রতি দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং ২ ব্লকের ঘুটিয়ারি শরিফের নারায়ণপুর মৌজায় নামে-বেনামে একাধিক জমি কেনার অভিযোগ উঠেছে সন্দীপের বিরুদ্ধে। আর সেই জমির উপরেই রয়েছে একটি বাংলো। ওই বাংলোর কেয়ারটেকার জাকির লস্কর দাবি করেছেন, সন্দীপ ঘোষ তাঁর পরিবার নিয়ে মাঝে মধ্যেই ওই বাড়িতে আসতেন। এরপরেই নতুন করে বাংলোটি নিয়ে কৌতুহল তৈরি হয়েছে। এ বার তাঁর আরও একটি দোতলা বাড়ির হদিশ পাওয়া নিয়ে শোরগোল।

    উল্লেখ্য, আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলেছেন সংশ্লিষ্ট হাসপাতালেরই প্রাক্তন সুপার আখতার আলি। হাসপাতালের মেডিকেল বর্জ্যের বেআইনি ব্যবহার থেকে শুরু করে টেন্ডার দেওয়ার ক্ষেত্রেও স্বজনপোষণের অভিযোগ তুলেছিলেন তিনি। কলকাতা হাইকোর্টের নির্দেশে এই ঘটনার তদন্ত করছে সিবিআই। পাশাপাশি ইডিও আরজি করে আর্থিক দুর্নীতির মামলায় তদন্ত নেমেছে।
  • Link to this news (এই সময়)