• খাস কলকাতায় মেক আপ শেখানোর প্রতিষ্ঠানে মডেলকে নগ্ন করে শ্লীলতাহানির অভিযোগ
    হিন্দুস্তান টাইমস | ০৮ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর কাণ্ডের প্রতিবাদে উত্তাল কলকাতায় ফের শ্লীলতাহানির অভিযোগ। তরুণীর করা অভিযোগে এক মেক আপ শিক্ষণ প্রতিষ্ঠানের কর্ণধারকে। মঙ্গলবারের এই ঘটনায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। সেই অভিযোগের ভিত্তিতে ভারতীয় ন্যায় সংহিতার একাধিক ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

    নির্যাতিতা জানিয়েছেন, মঙ্গলবার মডেল হিসাবে তাঁকে ডেকে পাঠান মেক আপ সংস্থার কর্ণধার। দুপুর ১২টা নাগাদ সেখানে পৌঁছলে তাঁকে বিবস্ত্র করে শ্লীলতাহানি করেন তিনি। কোনও ক্রমে তরুণী সেখান থেকে বেরিয়ে থানায় পৌঁছন। সেখানে মেক আপ শিক্ষন প্রতিষ্ঠানের কর্ণধারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তিনি। অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে সেই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। সঙ্গে তাঁর বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার ১২৬ ধারায় মামলা রুজু করেছেন তদন্তকারীরা।

    আরজি কর কাণ্ডের পর কলকাতাসহ গোটা রাজ্যে নারী নির্যাতনের বিরুদ্ধে সমস্বরে গর্জে উঠছেন নাগরিকরা। তার মধ্যেও প্রায় প্রতিদিন রাজ্যের কোনও না কোনও জায়গা থেকে আসনে নারী নির্যাতনের অভিযোগ। গত শুক্রবার তরুণীকে গণধর্ষণের ঘটনায় ২৫ বছরের কারাদণ্ডের সাজা শুনিয়েছে জলপাইগুড়ির বিশেষ পকসো আদালত। শিলিগুড়ি লাগোয়া মাটিগাড়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ করে খুনের ঘটনায় শনিবার মৃত্যুদণ্ডের সাজা শুনিয়েছে আদালত। তার পরও হুঁশ ফিরছে না কিছু মানুষের।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)