• আর জি কর নিয়ে কড়া বার্তা মোহন ভাগবতের
    প্রতিদিন | ০৯ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক মাস পার! এখনও আর জি করের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় ‘সুবিচার’ মেলেনি। এই মামলার তদন্ত নিয়েও বিস্তর প্রশ্ন। এই পরিস্থিতিতে আর জি কর নিয়ে কড়া বার্তা দিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। সরসংঘচালকের বক্তব্য, “যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দায়িত্ব সরকারের।”

    রবিবার বড়বাজারে সংঘে এক অনুষ্ঠানে যোগ দেন ভাগবত। সেখানেই তিনি প্রশ্ন তোলেন, “ভারতীয় সংস্কৃতি চিরকাল মাতৃশক্তির বন্দনা করে এসেছে। যখন সীতাহরণ হয়েছে, তখন রামায়ন হয়েছে। দ্রৌপদীর বস্ত্রহরণ হওয়ায় মহাভারত হয়েছে। সেই ভারতে কী করে এই ঘটনা ঘটে?” সরসংঘচালকের স্পষ্ট কথা, “সাধারণ নাগরিকদের আরও সচেতন হওয়া প্রয়োজন।”

    আরএসএস প্রধানের দাবি, যে বা যারাই দোষী হোক, তাদের অবিলম্বে খুঁজে বের করে কঠোর সাজা দিতে হবে। মোহন ভাগবত বলেন, “গোটা দেশ এই ঘটনায় উদ্বিগ্ন। যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দায়িত্ব সরকারের। দোষীদের শাস্তি দিতে সরকার যা পদক্ষেপ করবে, তাতে পূর্ণ সমর্থন থাকবে।” বস্তুত সংঘপ্রধান প্রশাসনকে সমর্থনের বার্তাই দিয়েছেন।

    প্রসঙ্গত, গত ৯ আগস্ট আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার হয়। তারপর একমাস পেরিয়েছে। এখনও পর্যন্ত এই মামলায় মাত্র একজনকে গ্রেপ্তার করা গিয়েছে। সেটাও করেছে কলকাতা পুলিশ। ঘটনার পাঁচদিন পর অর্থাৎ ১৩ আগস্ট কলকাতা হাই কোর্টের নির্দেশে মামলার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। তারপর প্রায় ৪ সপ্তাহ কেটে গেলেও তদন্ত নিয়ে বিস্তর প্রশ্ন রয়ে গিয়েছে। আজ সোমবার সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি। আপাতত সেদিকে তাকিয়ে গোটা দেশ। তার আগে আরজি করের জন্য সুবিচার চাইলেন মোহন ভাগবতও।
  • Link to this news (প্রতিদিন)