• ‘উই ডিমান্ড জাস্টিস’, সুপ্রিম শুনানির দিন মার্কিন বিচারককে উদ্ধৃত করে ‘সুবিচার’ চাইলেন সুখেন্দু
    প্রতিদিন | ০৯ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর ইস্যুতে শুরু থেকেই সরব তিনি। পথে নেমে প্রতিবাদ করেছেন। সোশাল মিডিয়ায় লাগাতার প্রশাসন, এমনকী দলের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন। সুপ্রিম কোর্টের শুনানির দিন ফের সোশাল মিডিয়ায় ইঙ্গিতপূর্ণ পোস্ট করলেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। এবার মার্কিন বিচারপতিকে উদ্ধৃত করে তাঁর বক্তব্য, “‘উই ডিমান্ড জাস্টিস।”

    সোমবার সকালে সুখেন্দুশেখর সোশাল মিডিয়ায় লিখলেন, “মার্কিন ফেডারেল কোর্টে ৫২ বছর বিচারপতি হিসাবে কাজ করা এবং একই সঙ্গে মানবাধিকারের দাবিতে সরব হওয়া এক বিচারপতি বলেছেন, গণতন্ত্র রক্ষা করতে হলে ন্যায়বিচারের সঙ্গে কোনওরকম আপস করা যাবে না।” এরপরই ফের তাঁর স্লোগান, “উই ডিমান্ড জাস্টিস।”

    আর জি কর ইস্যুতে প্রথম থেকেই সরব সাংসদ সুখেন্দুশেখর রায়। মেয়েদের রাতদখলের আগে আর জি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে রাতদখলে শামিল হওয়ার কথাও বলেছিলেন তিনি। তবে সিদ্ধান্ত বদল করে ১৪ তারিখ দক্ষিণ কলকাতার যোধপুর পার্কে নেতাজি মূর্তির সামনে বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ধরনায় বসেন তিনি।

    এখানেই শেষ নয়, পরবর্তীতে পুলিশ কমিশনার বিনীত গোয়েল ও আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে এক্স হ্যান্ডেলে পোস্ট করেন। তার জেরে আইনি জটিলতার মুখেও পড়তে হয় তাঁকে। একাধিকবার তাঁকে তলব করা হয় লালবাজারে। পোস্টটি মুছেও ফেলতে হয়। তবে এবার দল বা প্রশাসন কাউকে নিশানা করেননি তিনি। এবারে শুধুই সুবিচারের দাবিতে সরব তিনি। 
  • Link to this news (প্রতিদিন)