• ‘এক মাস তো হল, আর কতদিন?’, আর জি করে তদন্তে গিয়ে বিক্ষোভের মুখে CBI
    প্রতিদিন | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • রমেন দাস: ‘এক মাস তো হয়ে গেল, আর কতদিন লাগবে?’ আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে তদন্তে গিয়ে বিক্ষোভের মুখে সিবিআই। জরুরি বিভাগের নর্মদা ক্যান্টিনে সিবিআই আধিকারিকদের ঘিরে প্রশ্ন করতে থাকে কয়েকজন। এর পর সিবিআই হাসপাতাল থেকে বেরনোর চেষ্টা করে। কিন্তু বিক্ষোভের মুখে পড়ে ফের হাসপাতালের ভিতরে ঢুকে আসতে বাধ্য হন।

    আদালতের নির্দেশে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন এবং আর্থিক দুর্নীতির তদন্তে নেমেছে সিবিআই। তথ্যপ্রমাণ খুঁজতে হাসপাতালে তদন্তে যাচ্ছেন আধিকারিকরা। সোমবারও তদন্তের স্বার্থে আর জি কর হাসপাতালে গিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। এদিন সন্ধেবেলা জরুরি বিভাগের বিল্ডিংয়ের কাছে নর্মদা ক্যান্টিনের সমস্ত দিক খতিয়ে দেখা হয়। সিসিটিভি কোথায় কোথায় রয়েছে, কর্মীদের কাছে জানতে চান, সিবিআই আধিকারিকরা। ক্যান্টিনের দোতলায় যায়। তখনই সিবিআইকে দেখে বিক্ষোভ শুরু হয়।

    কয়েকজন আধিকারিকদের ঘিরে ঘরে প্রশ্ন করতে থাকনে। বলতে থাকেন, “এক মাস তো হয়ে গেল, আর কতদিন লাগবে?” তদন্তকারীরা হাসপাতাল থেকে বেরতে গেলে বিক্ষোভ আরও তীব্র হয়। বিক্ষোভকারীদের দাবি, সিবিআই সব জানে। সব দেখতে পাচ্ছে। কিন্তু কোনও ব্যবস্থা নিচ্ছে না। গাড়ি নিয়ে বেরতে গেলে তাঁদের ঘিরে ঘরে বিক্ষোভ শুরু হয়। ফলে সিবিআই কার্যত গাড়ি ঘুরিয়ে ভিতরে চলে আসেন। নতুন সুপারকে নিয়ে বেরতে যাচ্ছিলেন সিবিআই আধিকারিকরা। পরে তাঁকে রেখেই বেরিয়ে যান। তবে এই বিক্ষোভকারীরা কারা, তাঁদের পরিচয় এখনও জানা যায়নি।
  • Link to this news (প্রতিদিন)