• আর্থিক তছরুপ মামলায় অনুব্রতকন্যা সুকন্যাকে জামিন দিল দিল্লি হাই কোর্ট
    প্রতিদিন | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • সোমনাথ রায় ও দেব গোস্বামী: অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার জামিন। আর্থিক তছরুপ মামলায় মঙ্গলবার শর্তসাপেক্ষে তাঁকে জামিন দিল দিল্লি হাই কোর্ট। তবে তাঁর জেলমুক্তি নিয়ে সংশয় থাকছে। কবে তিহাড় জেল থেকে বেরতে পারবেন, তা এখনই জানা যাচ্ছে না। সুখবর শুনে উচ্ছ্বসিত বীরভূমের ঘাসফুল শিবির। তবে প্রশ্ন থাকছে, অনুব্রত কবে জেলমুক্ত হয়ে ফিরবেন নিজের গড়ে। 

    ২০২৩ সালের ২৬ এপ্রিল সুকন্যা মণ্ডলকে গরু পাচার মামলায় ইডি গ্রেপ্তার করেছিল দিল্লি থেকে। তাঁর বিরুদ্ধে আয় বহির্ভূত সম্পত্তির অভিযোগ ওঠায় তার তদন্তে নেমে ইডি দিল্লিতে জিজ্ঞাসাবাদ করার জন্য দিল্লিতে ডাকে। প্রশ্নোত্তরে অসংগতি মেলায় দপ্তরেই সুকন্যাকে গ্রেপ্তার করা হয়।  তিনি জানিয়েছিলেন, সম্পত্তি সংক্রান্ত প্রশ্নের সঠিক উত্তর তাঁর বাবা এবং হিসাবরক্ষক মণীশ কোঠারিই দিতে পারবেন। অনুব্রত এবং সুকন্যাকে মুখোমুখি বসিয়েও জিজ্ঞাসাবাদ করা হয়। সেখানেও সন্তোষজনক জবাব দিতে না পারায় সুকন্যা এবং তাঁর হিসাবরক্ষক মণীশকে গ্রেপ্তার করা হয়। বাবার মতো সুকন্যারও ঠাঁই হয় তিহাড় জেলে। সেখান থেকে বেশ কয়েক বার তিনি জামিনের আবেদন করেছেন। এর পর থেকে তিনি দিল্লির তিহাড় জেলে বন্দি ছিলেন। দীর্ঘ প্রায় ১৮ মাস জেলে কাটানোর পর দিল্লি হাই কোর্টে নির্দেশে জামিন মঞ্জুর হয় সুকন্যার।

    এই খবর ছড়িয়ে পড়তেই বীরভূম জেলার তৃণমূল শিবিরে উচ্ছ্বাস। তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মীরা সুকন্যার জামিনের খবর শুনে উল্লাস প্রকাশ করেন।  অনুব্রত মণ্ডলের পরিবারের পক্ষ থেকে এটি নিঃসন্দেহে একটি স্বস্তির খবর। তৃণমূল সমর্থকরা মনে করছেন, সুকন্যার জামিন দল এবং সংগঠনের জন্য ইতিবাচক সংকেত।  
  • Link to this news (প্রতিদিন)