• ‘শিরদাঁড়া’ নিয়ে গিয়েছিলেন লালবাজার, এবার ‘মস্তিষ্ক’ হাতে স্বাস্থ্যভবন অভিযানে জুনিয়র ডাক্তাররা
    প্রতিদিন | ১০ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীকী শিরদাঁড়া হাতে লালবাজার অভিযানে গিয়েছিলেন জুনিয়র ডাক্তাররা। স্বাস্থ্যভবন অভিযানে এবার ডাক্তারদের হাতে প্রতীকী মস্তিষ্ক, ঝাঁটা। করুনাময়ী থেকে শুরু হওয়া এই মিছিল ক্রমশ স্বাস্থ্যভবনের দিকে এগোচ্ছে। এদিকে নিরাপত্তার বেষ্ঠনীতে মুড়ে ফেলা হয়েছে স্বাস্থ্যভবন। পুলিশে ছয়লাপ এলাকা।

    সোমবার জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার সময় বেঁধে দিয়েছিল সুপ্রিম কোর্ট। কর্মবিরতি প্রত্যাহারের আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কিন্তু তাতেও চিঁড়ে ভেজেনি। পালটা রাজ্যকেই ডেডলাইন বেঁধে দেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা। মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে তাঁদের পাঁচ দাবি মানতে হবে। তবেই তাঁরা কাজে ফেরার প্রস্তাব নিয়ে ভাবনাচিন্তা করবেন বলে জানিয়েছিলেন। পাশাপাশি স্বাস্থ্যভবন অভিযানেরও ডাক দেন। সেই মতোই মঙ্গলবার দুপুরে করুনাময়ী থেকে মিছিল শুরু করলেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের দাবিপূরণ না হওয়া পর্যন্ত স্বাস্থভবনের সামনে অবস্থান চালানোর সিদ্ধান্ত নিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। হাতে রয়েছে পোস্টার। তাতে লেখা, “উৎসবে ফিরছি না।” স্লোগানে স্লোগানে মুখরিত শহরের পথ।

    এদিকে জুনিয়র ডাক্তারদের লালবাজার অভিযান থেকে শিক্ষা নিয়ে এবার স্বাস্থ্যভবন মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। পুলিশে ছয়লাপ এলাকা। ঘড়ির কাঁটায় তিনটে নাগাদ স্বাস্থ্যভবনের সামনে পৌঁছয় জুনিয়র ডাক্তারদের মিছিল। গেট বন্ধ থাকায় পরিকল্পনামিফিক স্বাস্থ্যভবনের সামনে বসে পড়েছেন তাঁরা। চলছে স্লোগান।
  • Link to this news (প্রতিদিন)