• প্রতিশ্রুতি রাখলেন অভিষেক, দীর্ঘদিন বন্ধ থাকা আছিপুর-বিবাদী বাগ রুটে ফের চালু বাস পরিষেবা
    প্রতিদিন | ১১ সেপ্টেম্বর ২০২৪
  • স্টাফ রিপোর্টার: তিনি প্রতিশ্রুতি দিলে, তা তিনি রাখেনই। আগেও তা করেছেন। এবারও তা প্রমাণ করলেন ডায়মণ্ড হারবার লোকসভা কেন্দ্রের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আছিপুরবাসীদের কথা দিয়েছিলেন যে, আছিপুর থেকে ধর্মতলা পর্যন্ত বাস পরিষেবা চালু হবে। এবারও কথা রাখলেন তিনি। ফের চালু হল আছিপুর থেকে বিবাদী বাগ পর্যন্ত বাস পরিষেবা। স্থানীয় বাসিন্দারা বলেন, “গত ৭০ বছরে যা হয়নি, তা অভিষেক বন্দ্যোপাধ্যায় করে দেখিয়েছেন।”

    বেশ কয়েক বছর আগে আছিপুর থেকে ধর্মতলা পর্যন্ত ৭৭ নম্বর বাস চলত। কিন্তু বেশ কিছুদিন ধরে ওই রুটের বাস পরিষেবা বন্ধ ছিল। ভোগান্তি বাড়ছিল মানুষের। ১০ আগস্ট অভিষেক বন্দ্যোপাধ্যায় আমতলায় এসেছিলেন। তখন আছিপুরবাসীর তরফে পূজালি পুরসভার চেয়ারম্যান তাপস বিশ্বাস তাঁকে বলেছিলেন যে, বাস না থাকার জন্য আছিপুরবাসীর খুব অসুবিধা হচ্ছে। আর এ কথা শুনেই চেয়ারম্যানকে বাস চালুর কথা জানিয়েছিলেন সাংসদ।

    কথা মতোই রাখী পূর্ণিমার দিন থেকেই চালু হয়ে গিয়েছে আছিপুর থেকে বিবাদী বাগ পর্যন্ত নয়া বাস পরিষেবা। আছিপুরবাসীদের কাছে এটা একটা বড় পাওনা। বাস সার্ভিস চালু হওয়ার জন্য স্থানীয় বাসিন্দারা ভীষণভাবে উচ্ছ্বসিত।

    আপাতত সকাল সাড়ে ছটা থেকে এই বাস পরিষেবা পাওয়া যাচ্ছে। ফলে কলকাতায় যাতায়াতে আছিপুরবাসীদের অনেকদিনের সমস্যা মিটে গিয়েছে। এই নতুন বাস পরিষেবা নিয়ে পূজালি পুরসভার চেয়ারম্যান তাপস বিশ্বাস বলেছেন, “আমাদের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে যখনই কোনও সমস্যার কথা বলি, উনি তা রাখার চেষ্টা করেন। এক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি।”

    এর আগেও অভিষেক কথা দিয়েছিলেন পানীয় জল, স্বাস্থ্য পরিষেবা, রাস্তাঘাটের তা তিনি রেখেছেন। গত লোকসভা ভোটের আগে দক্ষিণ চব্বিশ পরগণার বজবজ বিধানসভার মানুষের দাবি মেনে সেতু করে দিয়েছেন। সেই তালিকায় আরও এক সংযোজন আছিপুর থেকে ধর্মতলা পর্যন্ত বাস পরিষেবা।
  • Link to this news (প্রতিদিন)