• আরজি কর নিয়ে সত্যিই কি মমতার পাশে RSS? রাষ্ট্রপতি শাসন হবে? খোলসা করলেন শুভেন্দু
    হিন্দুস্তান টাইমস | ১১ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর কাণ্ড নিয়ে কি সত্যিই মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সরকারের পাশে দাঁড়িয়েছে আরএসএস? এনিয়ে ইতিমধ্যেই নানা কথা রটতে শুরু করেছে। কলকাতায় সম্প্রতি আরএসএসের একটি অনুষ্ঠান হয়েছিল। সেই অনুষ্ঠানের পর থেকেই নানা কথা রটতে শুরু করে। তবে এবার ভিডিয়ো পোস্ট করে সেই অনুষ্ঠানের বক্তব্যের ব্যাখা দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

    তিনি এক্স হ্যান্ডেলে এনিয়ে গোটা বিষয়টি নিয়ে যাবতীয় বিভ্রান্তি দূর করেছেন। তবে শুভেন্দু তাঁর বক্তব্য লিখেছেন এমনটা নয়। আরএসএসের বক্তব্যকেই তুলে ধরেছেন তিনি। সেই সঙ্গে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে।

    শুভেন্দু অধিকারী যে বক্তব্যটি এক্স হ্যান্ডেলে লিখেছেন সেটাই উল্লেখ করা হল…

    সংগৃহীত:-

    গত ৮ সেপ্টেম্বর,২০২৪, রবিবার কলকাতার রথীন্দ্র মঞ্চে একটি অনুষ্ঠানে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের পূজনীয় সরসঙ্ঘচালক ডঃ মোহন ভাগবত ভাষণ দেন। উপস্থিত দর্শকদের একজন ব্যক্তির পক্ষ থেকে একটি প্রশ্ন আসে, ‘আর জি করের নির্মম অপরাধের পরে এই রাজ্যে রাষ্ট্রপতি শাসন কেন প্রয়োগ করছে না, এ বিষয়ে সঙ্ঘের মত কি?’

    এই প্রশ্নের উত্তরে উনি বলেন যে, রাষ্ট্রপতি শাসন তো সরকার জারি করবে। এবং এই বিষয়ে সরকারের সব সিদ্ধান্তকে সঙ্ঘ সমর্থন করবে। রাজ্য সরকারের সিদ্ধান্তের কোন প্রসঙ্গই সেখানে ছিল না। আশা করি যেসব প্রচার মাধ্যম ভুল খবরের ভিত্তিতে বিকৃত তথ্য পরিবেশন করেছেন বা অনুষ্ঠান করেছেন, তারা সমাধিক গুরুত্ব দিয়ে সঠিক তথ্য সম্প্রচার করবেন।

    ধন্যবাদান্তে,

    ভবদীয়,

    বিপ্লব রায়।

    প্রান্ত প্রচার প্রমুখ।

    রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ।

    দক্ষিণবঙ্গ

    ৭০০১৫৯৬৮০০

    এই বক্তব্যটাই উল্লেখ করেছেন শুভেন্দু অধিকারী।

    শুভেন্দু অধিকারীর পোস্ট করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, এই ঘটনার পেছনে যারা জড়িত রয়েছে তাদের সবার শাস্তি হওয়া দরকার। আর আমাদের আগে গিয়ে ভাবতে হবে এই ধরনের কাজ কেন হবে। সংস্কার দরকার। মোবাইলে কী কী দেখছেন। এসব থেকে সমাজকে বাঁচাতে হবে। মহিলাদের সুরক্ষা দরকার। সরকার যদি কোনও অ্যাকশন নেয় তবে তাতে সঙ্ঘের সমর্থন আছে।

    আর এই সরকার কথাটা নিয়েই বিভ্রান্তি তৈরি হয়েছে। তবে শুভেন্দুর পোস্ট করা আরএসএসের বিবৃতিতে কেন্দ্রীয় সরকারের কথা উল্লেখ করা হয়েছে বলে স্পষ্ট করা হয়েছে।

    সব মিলিয়ে আরজি কর কাণ্ডের মাঝেই আরএসএস প্রধান মোহন ভাগবতের বক্তব্যকে ঘিরে কিছুটা হলেও স্বস্তি পেয়েছিল তৃণমূল। অস্বস্তি বেড়েছিল বিজেপির অন্দরে। তবে এবার গোটা বিষয়টি পরিস্কার করে দিলেন শুভেন্দু।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)