• আর জি কর-এ বোমাতঙ্ক, পরিত্যক্ত ব্যাগ থেকে কী পেল বম্ব স্কোয়াড?
    বর্তমান | ১২ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর কাণ্ড নিয়ে সারা দেশে চলছে তীব্র আলোচনা। রাজ্যের মেডিক্যাল কলেজ হাসপাতালগুলোতে কর্মবিরতিতে সামিল হয়েছেন জুনিয়র চিকিৎসকেরা। নারকীয় ধর্ষণ ও খুনের প্রতিবাদে অভিযুক্তের শাস্তির দাবিতে সরব তাঁরা। এরই মধ্যে আজ, বৃহস্পতিবার একটি পরিত্যক্ত ব্যাগ ঘিরে বোমাতঙ্ক ছড়াল আর জি কর হাসপাতালে।

    ঘটনার সূত্রপাত, ধর্না মঞ্চের সামনের খাটে রাখা একটি ব্যাগ ঘিরে। এদিন সকাল থেকেই ব্যাগটি খাটে পড়ে থাকতে দেখা যায়। প্রাথমিক ভাবে বিষয়টিকে কেউ আমল না দিলেও, বেলা ১২টাতেও যখন কেউ ব্যাগটি নিয়ে যাননি, তখন টনক নড়ে পুলিসের। আর জি কর-এ ডিউটিতে থাকা সিআইএসএফ জওয়ানেরাও বিষয়টির দিকে নজর দেন। বন্ধ করে দেওয়া হয় আর জি কর-এর মূল গেট। ধর্না মঞ্চ সংলগ্ন এলাকা ঘিরে ফেলে পুলিস ও সিআইএসএফ বাহিনী। আনা হয় স্নিফার ডগ, পাশাপাশি খবর যায় বম্ব স্কোয়াডেও।

    প্রায় দেড় ঘণ্টা পর বম্ব স্কোয়াড আসে আর জি কর-এ। বিশেষ সাবধানতা অবলম্বন করে পরিত্যক্ত ব্যাগটি খোলা হয়। তবে বড় কোনও বিপদ ঘটেনি। মেলেনি কোনও বোম। ব্যাগটি থেকে উদ্ধার করা হয় জলের বোতল, কোল্ড ড্রিংকস, বিস্কুটের প্যাকেট ও কিছু খবরের কাগজ। ফলে অনুমান করা হচ্ছে, ওই ব্যাগটি ধর্নায় সামিল হওয়া কোনও ব্যক্তির। যিনি সম্ভবত ভুল করেই ব্যাগটি ওই স্থানে রেখে গিয়েছেন, যা নিয়ে ছড়িয়েছিল বোমাতঙ্ক।
  • Link to this news (বর্তমান)