• ‘শূন্য ছিলি, শূন্য থাকবি’, বিতর্কিত পোস্টে ‘কমরেড’দের নিশানা পুলিশ ইন্সপেক্টরের, শুরু তদন্ত
    প্রতিদিন | ১২ সেপ্টেম্বর ২০২৪
  • নিরুফা খাতুন: সোশাল মিডিয়ায় রাজনৈতিক পোস্ট। আর তার জেরে বিভাগীয় তদন্তের মুখে পড়তে হল পাটুল থানার ইন্সপেক্টরকে তীর্থঙ্কর দে-কে। যদিও এনিয়ে বিতর্কের মুখে পড়তেই পোস্টটি যদিও ডিলিট করেন তিনি। এনিয়ে সর্বস্তরে সমালোচনা শুরু হওয়ায় এবার ইন্সপেক্টরের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করল লালবাজার। উল্লেখ্য, আর জি কর ইস্যুতে ‘রাত দখল’ নিয়ে সরাসরি বামেদের কটাক্ষ করে ফেসবুকে পোস্ট করেছিলেন ওই ইন্সপেক্টর, যা যথেষ্ট আপত্তিকর। আর তার জেরেই শাস্তির মুখে পড়তে চলেছেন তীর্থঙ্কর দে।

    ‘রাত দখল’ অভিযানে অনেক ক্ষেত্রেই বামেদের অগ্রগণ্য ভূমিকায় দেখা গিয়েছে। দলীয় পতাকা নয়, বিচারের পোস্টার, ব্যানার নিয়ে সামনের সারিতে থেকে যাঁরা মিছিলে হেঁটেছেন, তাঁদের অনেকে বামপন্থী মহলের পরিচিত মুখ। একাংশের মত, এই ইস্যুকে কেন্দ্র করে ফের জনসমর্থন ফিরে পেতে মরিয়া বামপন্থীরা। আর সেই কারণে এই মুহূর্তের সবচেয়ে আলোচিত ঘটনায় হাওয়া যেদিকে, সেই হাওয়ায় গা ভাসাচ্ছেন তাঁরা। আর এসব নিয়েই পোস্ট করেছিলেন পাটুলি থানার ওসি তীর্থঙ্কর দে। তাঁর পোস্ট ছিল ? ”একটা কথা ছিল কমরেড: তোরা দিন রাত যাই জাগিস না কেন..শূন্য ছিলি. শূন্য থাকবি.”

    একজন পুলিশ অফিসারের এমন এক পোস্ট নিয়ে স্বভাবতই তুমুল সমালোচনা শুরু হয়েছে। বিশেষত সিপিএম, বিজেপির নিশানায় ইন্সপেক্টর তীর্থঙ্কর দে। সমালোচনার মুখে পড়ে পোস্টটি মুছে দিয়েছেন তিনি। এর পরই পাটুলি থানার ইন্সপেক্টরের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করল লালবাজার। এর আগেও তাঁর একাধিক পোস্ট রাজনৈতিক বলে অভিযোগ উঠেছিল। তবে ‘কমরেড’দের সরাসরি ‘শূন্য’ নিয়ে ইন্সপেক্টরের পোস্ট যথেষ্ট বিতর্ক তৈরি করল। 
  • Link to this news (প্রতিদিন)