• ‘বিচার চাই’, জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে পদক্ষেপে এবার কর্মবিরতির হুঁশিয়ারি সিনিয়রদের
    প্রতিদিন | ১২ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ড নিয়ে উত্তাল বাংলা। রাজ্যের তরফে একাধিকবার বৈঠকের ইচ্ছে প্রকাশ করা হলেও এখনও পর্যন্ত তা ফলপ্রসূ হয়নি। এই পরিস্থিতিতে এবার জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়িয়ে কর্মবিরতির হুঁশিয়ারি দিলেন সিনিয়র চিকিৎসকরা। স্বাস্থ্যভবনের সামনে থেকে সাংবাদিক বৈঠক করে সিনিয়র চিকিৎসকরা বললেন, “আমরা প্রত্যেকে অভয়ার বিচার চাই। যদি একজন জুনিয়র চিকিৎসকের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ করা হয় তাহলে আমরা সকলে কর্মবিরতিতে শামিল হব।”

    আর জি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে সরব গোটা বাংলা। পাশে দাঁড়িয়েছে দেশবাসী। ঘটনার পর একমাসেরও বেশি সময় পেরিয়েছে কিন্তু গ্রেপ্তার মাত্র ১ জন। সিবিআই রহস্যভেদে তদন্ত চালাচ্ছে। এদিকে ঘটনার পর থেকেই সুবিচারের দাবিতে কর্মবিরতিতে শামিল হয়েছেন জুনিয়র চিকিৎসকরা। কলকাতার পুলিশ কমিশনারের পদত্যাগের দাবিতে দিন কয়েক আগেই লালবাজার অভিযান করেছিলেন জুনিয়র চিকিৎসকরা। স্বাস্থ্যসচিব-সহ ৩ স্বাস্থ্য অধিকর্তার পদত্যাগ-সহ একাধিক দাবিতে গত মঙ্গলবার স্বাস্থ্যভবন অভিযানের ডাক দেন আন্দোলনকারীরা। স্বাস্থ্যভবনের অদূরে পুলিশি বাধার মুখে পড়ে রাস্তায় বসে পড়েন জুনিয়র চিকিৎসকরা।

    সেই থেকে এখনও পর্যন্ত চলছে অবস্থান। এখনও পর্যন্ত ২ বার রাজ্যের তরফে মেল করে জুনিয়র চিকিৎসকদের ১০ প্রতিনিধিকে বৈঠকে আহ্বান জানানো হয়। কিন্তু তাঁদের তরফে পালটা মেল করে জানানো হয় ৩০ জুনিয়র ডাক্তারকে বৈঠকে রাখতে হবে। এছাড়াও রয়েছে একাধিক দাবি। যা নিয়ে তৈরি হয়েছে জটিলতা। এই পরিস্থিতিতে সাংবাদিক বৈঠক করে জুনিয়র চিকিৎসকদের পাশে থাকার বার্তা দিলেন সিনিয়র চিকিৎসকরা। এর আগে ওপিডি বন্ধের হুঁশিয়ারি দেওয়া হয়েছিল চিকিৎসকরা।
  • Link to this news (প্রতিদিন)