• ভোগান্তি বাড়ছেই, জট খুলতে আবারও জুনিয়র ডাক্তারদের ডাকল নবান্ন, থাকবেন মমতাও
    প্রতিদিন | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • গৌতম ব্রহ্ম: মঙ্গল, বুধের পর বৃহস্পতিবার। এদিনও জুনিয়র ডাক্তারদের ফের আলোচনায় ডাকল নবান্ন। থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও। চিঠিতে সর্বোচ্চ ১৫ জন প্রতিনিধিকে বিকেল ৫টার মধ্যে নবান্নে আসতে বলা হয়েছে। ভিডিও লাইভ স্ট্রিমিং করা হবে না। করা যেতে পারে ভিডিও রেকর্ডিংও। আগেও নবান্নের তরফে সাফ জানানো হয়েছিল, খোলা মনে সরকার আলোচনার জন্য প্রস্তুত। গরিব মানুষের কথা মাথায় রেখে জুনিয়র ডাক্তারদের দ্রুত কাজে ফেরার আবেদনও জানানো হয়েছে। তবে শর্ত চাপিয়ে আলোচনার পথ কঠিন করে তুলেছেন আন্দোলনকারীরা।

    বুধবার নবান্নকে ইমেল করে আন্দোলনরত চিকিৎসকরা পাঁচ দফা শর্ত দিয়েছিলেন। বলা হয়েছিল, নবান্নের বৈঠকে থাকবে ৩০ জন প্রতিনিধি। স্বচ্ছতা বজায় রাখতে বৈঠকে লাইভ টেলিকাস্ট করতে হবে। আলোচনা হবে তিন স্বাস্থ্যকর্তার পদত্যাগ-সহ পাঁচ দফা দাবি নিয়ে। বৈঠকে থাকতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু রাজ্য সরকার স্পষ্ট জানিয়ে দেয়, শর্ত চাপিয়ে খোলা মনে আলোচনা হয় না। কিন্তু রোগীদের ভোগান্তি কমাতে সচেষ্ট নবান্ন। তাই এদিন ফের জুনিয়র চিকিৎসকদের চিঠি পাঠাল রাজ্য। 

    তাতে বলা হয়েছে, স্বাস্থ্য পরিষেবা স্বাভাবিক করতে এদিন বিকেল ৫টার মধ্যে বৈঠকে বসতে হবে। প্রতিনিধি দলে সর্বোচ্চ ১৫ জন থাকবেন। বৈঠকের লাইভ টেলিকাস্ট হবে না। ভিডিও রেকর্ডিং করা যেতে পারে। থাকবেন মুখ্যমন্ত্রীও। পৌনে পাঁচটার মধ্যে তাঁদের নবান্নে পৌঁছতে বলা হয়েছে।

    আলোচনার টেবিলে বসতে রাজি জুনিয়র ডাক্তাররা। তবে নবান্নে যাবেন ৩০ জন প্রতিনিধি দল। বৈঠকের লাইভ স্ট্রিমিংয়ের দাবিতেও অনড় তাঁরা। পরিশেষে জুনিয়র ডাক্তারদের বার্তা, “সমঝোতা নয়, সমস্যা সমাধানের জন্য নবান্ন যাচ্ছি আমরা।” ফলে বৈঠকের ভবিষ্যত কী, তা নিয়ে ধোঁয়াশা থেকে যাচ্ছে। 
  • Link to this news (প্রতিদিন)