• RG Kar ধর্ষণ-হত্যাকাণ্ড: ঘটনার পরদিন হাসপাতালে গিয়েছিলেন? CBI তল্লাশির মুখে তৃণমূল বিধায়ক
    প্রতিদিন | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব আইচ: আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-হত্যাকাণ্ডের(RG Kar Doctor Death Case) ঘটনায় এবার সিবিআইয়ের স্ক্যানারে তৃণমূল বিধায়ক তথা আইএমএ-র প্রাক্তন রাজ্য সভাপতি সুদীপ্ত রায়। বৃহস্পতিবার সকাল থেকে তাঁর বাড়ি ও নার্সিংহোমে তল্লাশি চালিয়েছেন সিবিআই আধিকারিকরা। সিঁথির মোড়ে সুদীপ্ত রায়ের নার্সিং হোম রয়েছে। সেখানেই বাড়ি। দুই জায়গাই সকাল থেকে ঘিরে রেখেছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। দুপুর নাগাদ সেখানে পৌঁছন সিবিআইয়ের একটি তদন্তকারী দল। শুরু হয় তল্লাশি। সূত্রের খবর, সুদীপ্ত রায়ের বয়ান রেকর্ড করা হতে পারে। 

    গত ৯ আগস্ট আর জি কর হাসপাতালে কর্তব্যরত অবস্থায় ধর্ষণ-হত্যাকাণ্ডের ঘটনার পরেরদিন বেশ কয়েকজন উচ্চপদস্থ, নামী চিকিৎসককে ঘটনাস্থলে দেখা গিয়েছিল। সূত্রের খবর, তার মধ্যে ছিলেন  আইএমএ-র প্রাক্তন রাজ্য সভাপতি তথা শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায়। তিনি আবার আর জি করের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান বলেও জানা গিয়েছে। সেদিন ঘটনাস্থলে তিনি আদৌ গিয়েছিলেন কি না,  গেলে তাঁর কী ভূমিকা ছিল? এসব প্রশ্ন উঠেছে। আর তার উত্তর জানতেই এদিন সুদীপ্তবাবুর বাড়িতে সিবিআই তল্লাশি বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

    CBI সূত্রে খবর, তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় কী ভূমিকা ছিল সুদীপ্ত রায়ের, তাও এবার খতিয়ে দেখা হচ্ছে। তিন আধিকারিক তাঁকে প্রশ্ন করছেন বলে খবর। ঘণ্টাখানেক ধরে চলে জিজ্ঞাসাবাদ। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মত, তাঁকে জিজ্ঞাসাবাদে এই সংক্রান্ত তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া যাবে, যাতে দ্রুত কিনারা করা যেতে পারে।  যদিও সিবিআই তল্লাশি নিয়ে তিনি এখনও কোনও প্রতিক্রিয়া দিতে চাননি। 
  • Link to this news (প্রতিদিন)