• পুজোর আগেই বালুরঘাটে শিল্পপার্কের টেন্ডার, জমি পরিদর্শন মন্ত্রী-ডিএমের
    বর্তমান | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, বালুরঘাট: পুজোর আগেই বালুরঘাটে ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরির জন্য টেন্ডার করা হবে বলে বালুরঘাটে এসে  জানালেন ক্ষুদ্র শিল্প উন্নয়ন কর্পোরেশনের ভাইস চেয়ারম্যান মোশারফ হোসেন।

    বৃহস্পতিবার বালুরঘাটের পাশেই পশ্চিম রায়নগরে ৫১২ জাতীয় সড়কের ধারে জমি পরিদর্শন করেন মোশারফ হোসেন, ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী বিপ্লব মিত্র, জেলাশাসক বিজিন কৃষ্ণা ও প্রশাসনের আধিকারিকরা। পুজোর পরে কাজ শুরু করা হবে বলে ইঙ্গিত দেন মোশারফ। প্রায় ছয় একর জমিতে ৯ কোটি টাকা ব্যয়ে ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরি করা হবে বলে জানা গিয়েছে। এই ইন্ডাস্ট্রিয়াল পার্ক হলে কৃষি প্রধান দক্ষিণ দিনাজপুর জেলার বেকারদের কর্মস্থানের সুযোগ হওয়ার পাশাপাশি অর্থনীতি অনেকটাই বদলে যাবে বলে মনে করছেন অনেকে। মোশারফ বলেন, টাকা বরাদ্দ হয়েছে। পুজোর আগে টেন্ডার করে কাজ শুরু হয়ে যাবে।

    মন্ত্রী বিপ্লব মিত্র বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন বুনিয়াদপুরে ওয়াগন ফ্যাক্টরি করার উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু বিজেপি সরকার সেটি বন্ধ করে দেয়। নতুন করে শিল্প পার্ক তৈরি করার উদ্যোগ নিয়েছি।  দ্রুত কাজ শুরু হয়ে যাবে। জেলার ছেলেমেয়েদের রোজগারের পথ খুলে যাবে।

    এই শিল্পপার্কে বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারির পাশাপাশি অনুসারী শিল্পও গড়ে উঠবে বলে আশাবাদী প্রশাসন। আশা করা হচ্ছে, এতে প্রচুর কর্মসংস্থানের সুযোগ  হবে। জেলায় শিল্পায়ন নিয়ে দীর্ঘদিন ধরেই দাবি জানিয়ে আসছিলেন এখানকার বাসিন্দারা। সেই দাবি মেটাতেই এই পরিকল্পনা। শিল্পাঞ্চল গড়ে উঠলে এলাকার আর্থ-সামাজিক উন্নয়ন ঘটবে এবং বালুরঘাটে ব্যবসা-বাণিজ্যও প্রসার লাভ করবে।
  • Link to this news (বর্তমান)