• মেট্রোর টানেলে হাঁটছেন তরুণী! চালকের তৎপরতায় বাঁচল প্রাণ, এড়ানো গেল না যাত্রী ভোগান্তি
    প্রতিদিন | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • নব্যেন্দু হাজরা: ময়দান মেট্রো স্টেশনে যেন ভুতূড়ে কাণ্ড। আচমকা টানেলে নেমে হাঁটতে শুরু করেন এক তরুণী। মেট্রো চালক তাঁকে দেখতে পেয়ে কন্ট্রোল রুমে ফোন করেন। বড়সড় কোনও দুর্ঘটনার আগে তাঁকে পাকড়াও করা গিয়েছে। তবে এই ঘটনার জেরে প্রায় ৩০ মিনিট আপ ও ডাউন লাইনে মেট্রো পরিষেবা ব্যাহত হয়। রাতবিরেতে বাড়ি ফিরতে গিয়ে চূড়ান্ত ভোগান্তির শিকার হন নিত্যযাত্রীরা।

    বৃহস্পতিবার রাত। ঘড়ির কাঁটায় তখন ৯টা বেজে ৫ মিনিট। কবি সুভাষ স্টেশনের দিকে যাচ্ছে একটি মেট্রো। ওই মেট্রোটির চালকই দেখতে পান ময়দান-পার্ক স্ট্রিটের দিকে টানেল ধরে হেঁটে যাচ্ছে এক তরুণী। হকচকিয়ে যান তিনি। কিছুটা বেসামাল পরিস্থিতিতে তড়িঘড়ি কন্ট্রোল রুমে ফোন করেন। তাঁর থেকে খবর পাওয়ামাত্রই তৎপর হয়ে পড়ে মেট্রো কর্তৃপক্ষ। তড়িঘড়ি টানেলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তরুণীকে উদ্ধার করতে দৌড়ে যান মেট্রো কর্মীরা। বেশ কিছুক্ষণ পর তরুণীকে টানেল থেকে স্টেশনে নিয়ে আসা সম্ভব হয়েছে। কী কারণে বছর বাইশের ওই তরুণী মেট্রোর টানেলে নেমে পড়লেন, তা এখনও স্পষ্ট নয়। ওই তরুণীকে চলছে জিজ্ঞাসাবাদ।

    এই ঘটনার জেরে ৯.০৫ মিনিট থেকে দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত মেট্রো পরিষেবা ব্যাহত হয়। অফিস ফেরত আমজনতা গন্তব্যে পৌঁছতে চূড়ান্ত বেগ পান। কী কারণে ওই মহিলা টানেলে নেমে পড়লেন, কীভাবেই বা নামলেন, তা নিয়ে প্রশ্ন উঠছে। মেট্রোয় নিরাপত্তা সংক্রান্ত নজরদারিও এই ঘটনার জেরে ফের প্রশ্নচিহ্নের মুখে।
  • Link to this news (প্রতিদিন)