• সিবিআইয়ের দায়ের করা চারটি মামলাতেই জামিন সারদা কর্তা সুদীপ্ত সেনের
    প্রতিদিন | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • গোবিন্দ রায়: সারদা কর্তা সুদীপ্ত সেনের বিরুদ্ধে সিবিআইয়ের দায়ের করা চারটি মামলাতেই জামিনে রয়েছেন সুদীপ্ত সেন। বৃহস্পতিবার হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি গৌরাঙ্গ কাঁথের ডিভিশন বেঞ্চে রিপোর্ট পেশ করে দাবি জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

    চিটফান্ড মামলায় বিচারাধীন বন্দি সারদা কর্তা সুদীপ্ত সেন। রাজ্যের বিভিন্ন আদালতে তাঁর বিরুদ্ধে একাধিক মামলা বিচারাধীন রয়েছে। কিন্তু সম্প্রতি সংশোধনাগার থেকে ‘প্রিজনার্স পিটিশন’ দাখিল করে সুদীপ্ত সেনের অভিযোগ, দীর্ঘ দেড় বছর ধরে কোন শুনানি হচ্ছে না। বহু আদালতে তাঁর বিরুদ্ধে মামলা রয়েছে। কিন্তু সব ক্ষেত্রে তাঁকে হাজির করানো হচ্ছে না বলেও অভিযোগ। হয় তাঁকে অনলাইনের ‘ভার্চুয়ালি’, না হয় ‘ফিজিক্যালি’ হাজির করানো হোক। তাঁর আবেদনের প্রেক্ষিতে বিচারপতি বাগচীর ডিভিশন বেঞ্চ সুদীপ্ত সেনের বিরুদ্ধে কটি মামলা আছে, সিবিআইয়ের কাছে সেই সংক্রান্ত রিপোর্ট তলব করে। এদিন সিবিআইয়ের তরফে আইনজীবী অমাজিৎ দে রিপোর্ট জমা দেন।

    আদালত সূত্রে জানা গিয়েছে, সিবিআইয়ের রিপোর্টে উল্লেখ রয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশে ১০৪ টি মামলা দাখিল করার কথা থাকলেও ৭৬ টি মামলা দাখিল হয়। তার মধ্যে সিবিআইয়ের তরফে ৪ টি মামলা করা হয়। বাকি মামলা একসঙ্গে যুক্ত করা হয়। এদিন সিবিআইয়ের দেওয়া রিপোর্ট আবেদনকারী সুদীপ্ত সেনকে যাচাইয়ের নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে, রাজ্যের হাতে থাকা মামলাগুলো নিয়েও রাজ্যকে হলফনামা আকারে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।
  • Link to this news (প্রতিদিন)