• পেরিয়েছে ৬৫ ঘণ্টারও বেশি, এখনও স্বাস্থ্যভবনের সামনে অবস্থানে জুনিয়র ডাক্তাররা
    প্রতিদিন | ১৩ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রীর চেষ্টা সত্ত্বেও নানা শর্ত চাপিয়ে রাজ্যের সঙ্গে বৈঠকে বসতে রাজি হননি জুনিয়র চিকিৎসকরা। নিজেদের দাবিতে অনড় থেকে অবস্থান ও কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন তাঁরা। ঘড়ির কাঁটা অনুযায়ী ৬৫ ঘণ্টারও বেশি সময় ধরে স্বাস্থ্যভবনের সামনে অবস্থানে জুনিয়র ডাক্তাররা। এবার কী পদক্ষেপ করবেন আন্দোলনকারীরা? কবে কর্মবিরতি কাটিয়ে ফের কাজে ফিরবেন, সেদিকে তাকিয়ে রাজ্যবাসী।

    আর জি কর হাসপাতালের তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল বাংলা। ঘটনার ন্যায়বিচারের দাবিতে পথে নেমেছে সবমহল। এদিকে সুবিচারের পাশাপাশি একাধিক দাবিতে সরব হয়েছেন জুনিয়র চিকিৎসকরা। তার মধ্যে রয়েছে কমিশনার বিনীত গোয়েল ও স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম-সহ ৩ স্বাস্থ্য অধিকর্তার পদত্যাগ। এই দাবিতেই মঙ্গলবার দুপুর থেকে স্বাস্থ্যভবনের সামনে রাস্তায় জুনিয়র চিকিৎসকরা। সরকারের তরফে দুবার মেল করে তাঁদের বৈঠকের আহ্বান জানানো হয়। পালটা মেলে তাঁরা নিজেদের দাবি জানান। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী আন্তরিকভাবে সমস্যা সমাধানের চেষ্টা করেন। আন্দোলনরত চিকিৎসকের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নেন। কিন্তু নবান্নে পৌঁছেও নানান শর্ত চাপিয়ে বৈঠকে বসতে রাজি হননি জুনিয়র চিকিৎসরা।

    নবান্নর সামনে থেকে ফের অবস্থানমঞ্চে ফিরে আসেন তাঁরা। চলছে ধরনা। ঘড়ির কাঁটায় পেরিয়েছে ৬৫ ঘণ্টারও বেশি সময়। তাঁরা স্পষ্ট জানিয়েছেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মবিরতি ও আন্দোলন চলবে। এদিকে জুনিয়র চিকিৎসকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করলে কর্মবিরতির ডাক দিয়েছেন সিনিয়ররাও। যার ফলে দুশ্চিন্তায় রাজ্যবাসী। প্রত্যেকেই অভয়ার সুবিচারের দাবিতে সরব হচ্ছেন। তার পাশাপাশি তাঁদের প্রার্থনা, অবিলম্বে এই জটিলতা কাটুক। যাতে কাজে ফিরতে পারেন জুনিয়র চিকিৎসকরা। কমে রোগী ভোগান্তি।
  • Link to this news (প্রতিদিন)