• বারাকপুরে ডেঙ্গু মোকাবিলায় বাড়ি বাড়ি প্রচার, স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ
    বর্তমান | ১৪ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: ডেঙ্গু মুক্ত বারাকপুর গড়তে বিশেষ উদ্যোগ নিল বারাকপুর পুরসভা। শুক্রবার বারাকপুরের সুকান্ত সদনে ১১০০ মহিলা স্বাস্থ্যকর্মীকে বিশেষ শুরু হয়েছে প্রশিক্ষণ কর্মশালা। আজ, শনিবার তা শেষ হওয়ার কথা। এই কর্মশালায় ডেঙ্গু মোকাবিলায় মহিলা স্বাস্থ্যকর্মীদের কী কী করণীয়, তার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। সুডার নিয়ম মেনে সবাইকে প্রশিক্ষণ দেওয়া হয়। সোমবার থেকে তাঁরা বারাকপুরের প্রতিটি বাড়ি এবং ফ্ল্যাটে গিয়ে জল জমিয়ে না রাখার বার্তা দেবেন। ডেঙ্গু সম্পর্কে সতর্ক করবেন। 

    এদিনের কর্মশালায় উপস্থিত ছিলেন বারাকপুর পুরসভার চেয়ারম্যান উত্তম দাস, চেয়ারম্যান পরিষদের সদস্য নওশাদ আলম এবং স্বাস্থ্য বিভাগের কর্তারা। ডেঙ্গু মোকাবিলা কী কী করণীয়, তা ব্যাখ্যা করেন তাঁরা। গত বছর বারাকপুর পুরসভা এলাকায় ডেঙ্গুর বাড়বাড়ন্ত হয়েছিল। এবার যাতে ডেঙ্গুর প্রকোপ না বাড়ে, সে ব্যাপারে বিশেষ উদ্যোগ নিয়ে প্রচারাভিযান চালাবে পুরসভা।

    পুর চেয়ারম্যান উত্তম দাস জানিয়েছেন, বারাকপুরকে ডেঙ্গু মুক্ত করাই আমাদের প্রধান লক্ষ্য। সেকারণেই এই কর্মশালা। ডেঙ্গু সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করা হবে। কারও জ্বর হল কি না, খোঁজ নেবেন স্বাস্থ্যকর্মীরা। জ্বর হলে কী কী ব্যবস্থা নিতে হবে, সেই পরামর্শও দেবেন তাঁরা। সুডার গাইডলাইন মেনেই এই কাজ করা হবে।
  • Link to this news (বর্তমান)