• অসুস্থ ২২ পড়ুয়া, তপনে স্কুল পরিদর্শন
    বর্তমান | ১৫ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, তপন: তপনের কড়ই-চেঁচড়ায় ইংলিশ মিডিয়াম স্কুল থেকে পানীয় জল এবং খাবারের নমুনা সংগ্রহ করলেন ফুড সেফটি দপ্তরের আধিকারিক। শনিবার ওই স্কুলে গিয়েছিলেন হিলি গ্রামীণ হাসপাতালের  আধিকারিক আরবুদ লালা এবং ফুড সেফটি দপ্তরের এলডিসি মৃন্ময় ঘোষ। সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্য দপ্তরের কর্মীরা।

    তপন ব্লকের হজরতপুর গ্রাম পঞ্চায়েতের ওই স্কুলের হোস্টেলে ৭০ জন পড়ুয়া থাকে। বৃহস্পতিবার রাত থেকে হঠাৎ ২২ জন পড়ুয়া অসুস্থ হয়ে পড়ে। পেট ও মাথাব্যথা, জ্বর, বমি সহ বিভিন্ন উপসর্গ থাকায় খবর দেওয়া হয় ব্লক প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরে। শুক্রবার তপনের বিডিও তীর্থঙ্কর ঘোষ এবং বিএমওএইচ ডাঃ অঙ্কুরদাস কর্মকারের তৎপরতায় মেডিক্যাল টিম পাঠিয়ে স্কুলে চিকিৎসা শিবির করা হয়েছিল। বেশকিছু পড়ুয়ার রক্তের নমুনা সেদিন সংগ্রহ করে নিয়ে যায় স্বাস্থ্য দপ্তর।

    এরপর শনিবার ব্লক স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে ফুড সেফটি আধিকারিককে পাঠানো হয় ওই স্কুলে। তাঁরা পরিদর্শনের পাশাপাশি পানীয় জল এবং খাবারের নমুনা সংগ্রহ করে নিয়ে যান। 

    বিএমওএইচ বলেন, গতকাল চিকিৎসা শিবিরের পর পড়ুয়াদের শারীরিক অবস্থা স্থিতিশীল। খাবার থেকে এই সমস্যা হয়ে থাকতে পারে। তবে শনিবার ফুড সেফটি দপ্তরের আধিকারিকদের পাঠানো হয়েছিল। তাঁরা খাবার এবং পানীয় জলেরর নমুনা সংগ্রহ করে এনেছেন। রিপোর্ট পেলেই কারণ স্পষ্ট করে বলা যাবে।

    বিদ্যালয়ের আশেপাশে কিছু জায়গা অপরিষ্কার থাকায় সাফাই করতে এদিন নির্দেশ দেওয়া হয়েছে কর্তৃপক্ষকে।
  • Link to this news (বর্তমান)