• টালা থানার ওসিকে জুতো দেখাল বিক্ষুব্ধ জনতা, রবিবার ফের মিছিল ডাক্তারদের
    এই সময় | ১৫ সেপ্টেম্বর ২০২৪
  • রবিবার বিকেলে মহামিছিলের ডাক জুনিয়র ডাক্তারদের। শনিবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবনে বৈঠক ভেস্তে যায়। এরপর ধর্না স্থলে ফিরে যান ডাক্তাররা। নতুন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের কোনও খবর নেই। এদিকে, রবিবার টালা থানার ওসির স্বাস্থ্য পরীক্ষা করতে নিয়ে যাওয়ার সময় তাঁকে জুতো দেখানো হয় সিজিওর সামনে।রবিবার সকাল ১১টা নাগাদ সিজিও থেকে বার করা হয় টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলকে। মেডিক্যাল পরীক্ষার করার জন্য নিয়ে যাওয়া হচ্ছে তাঁকে। সেই সময় সিজিওর বাইরে তাঁকে জুতো দেখায় কিছু লোকজন। কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলেরও পদত্যাগ দাবি করা হয়। গাড়িতে তখন ছিলেন অভিজিৎ মণ্ডল-সহ সিআরপিএফ জওয়ানরা। ঘটনাকে ঘিরে সিজিওর সামনে তৈরি হয় উত্তেজনা। আরজি কর কাণ্ডে সঞ্জয় রায়ের পর এই প্রথম গ্রেপ্তার আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি অভিজিৎ মণ্ডল। এদিন তাঁদের কোর্টে পেশ করা হবে বলে সিবিআই-এর তরফে জানা গিয়েছে।

    আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, রবিবার বিকেল ৪টেয় সল্টলেকের সেন্ট্রাল পার্কের সামনে থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত মিছিল করবেন তাঁরা। মিছিলে সাধারণ মানুষকেও যোগ দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা।

    এদিকে, আরজি করের তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় তথ্য প্রমাণ লোপাটের অভিযোগে আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ, টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার রাতে সিবিআই ওই দু'জনকে গ্রেপ্তার করার পর আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে উচ্ছ্বাস দেখা যায়। তবে ঘটনায় বাকি জড়িতদের গ্রেপ্তারি দাবিতেও আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন তাঁরা।
  • Link to this news (এই সময়)