• ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথে তরুণীকে যৌন হেনস্থার অভিযোগ
    এই সময় | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • হাসপাতালে ভর্তি থাকা অসুস্থ শিশুর পাশে ঘুমোচ্ছিলেন মা। সেই সময় তাঁকে যৌন নির্যাতনের অভিযোগ উঠল হাসপাতালের ওয়ার্ডবয়ের বিরুদ্ধে। অভিযোগ, মোবাইলে ওই মহিলার ছবি তোলে সে। ঘটনাটি ঘটেছে কলকাতার ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথে। থানায় অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। অভিযুক্ত ওয়ার্ডবয়কে ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে পুলিশ।তরুণীর অভিযোগ, তাঁর অসুস্থ সন্তানকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনিও সন্তানের সঙ্গে শনিবার রাতে হাসপাতালেই ছিলেন। সেই সময় তাঁকে সংশ্লিষ্ট হাসপাতালের ওয়ার্ডবয় খারাপভাবে স্পর্শ করে বলে অভিযোগ। শুধু তাই নয়, অভিযুক্ত নিজের মোবাইল দিয়ে তরুণীর ভিডিয়ো তুলছিল বলেও অভিযোগ। ঘটনায় থানার দ্বারস্থ হন ওই তরুণী। তদন্তে নামে পুলিশ।

    ইতিমধ্যেই ঘটনায় মূল অভিযুক্ত তনয় পাল নামক ওই ওয়ার্ডবয়কে গ্রেপ্তার করেছে পুলিশ। সুভাষগ্রামে অস্থায়ীভাবে থাকলেও ওই যুবক আদতে ত্রিপুরার বাসিন্দা। তার মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে। সমস্ত অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে পুলিশের তরফে।

    উল্লেখ্য, আরজি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় উত্তাল গোটা রাজ্য। নারী নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি জোরাল হচ্ছে দিন দিন। হাসপাতালের মধ্যে মহিলা চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা যাতে নিশ্চিত করা হয়, সেই জন্য প্রশাসনের কাছে একাধিকবার আবেদন করেছে বিভিন্ন সংগঠন। এরই মধ্যে এই ঘটনা নতুন করে আলোড়ন ফেলেছে।
  • Link to this news (এই সময়)