• পুজোয় দিঘায় অতিরিক্ত বাস চালাবে SBSTC, সুবিধা মিলবে কতদিন?
    এই সময় | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • পুজোর দিনগুলো কাছেপিঠে যাওয়ার জন্য অনেকেরই পছন্দের ডেস্টিনেশন দিঘা। হোটেল, রিসর্টের প্রি-বুকিং বলে দিচ্ছে, এ বারের পুজোতেও উপচে পড়া ভিড় হবে সৈকত শহরে। পর্যটকদের ভিড়ের কথা মাথায় রেখেই পুজোর সময় বাসের সংখ্যা বাড়াচ্ছে SBSTC।রাজ্য সরকারি পরিবহণ সংস্থা (এসবিএসটিসি) মহালয়ার দিন থেকেই অতিরিক্ত বাস চালানো শুরু করতে চলেছে। মহালয়া থেকে এই অতিরিক্ত বাস পরিষেবা মিলবে লক্ষ্মীপুজো পর্যন্ত। নানা ডিপো থেকে প্রতিদিন ৪০-৪৫টি বাস দিঘায় চলাচল করে। সেই সংখ্যা বাড়িয়ে করা হবে ৫৫-৬০টি। পুজোর সময় দূরপাল্লার ট্রেনের কনফার্ম টিকিট না পেলে চিন্তা নেই। পর্যটকদের কথা ভেবে বাড়ানো হচ্ছে বাসের সংখ্যা।

    জানা গিয়েছে, পুজোর সময় ঝাড়গ্রাম, আরামবাগ, বিষ্ণুপুর-সহ বিভিন্ন ডিপোর বাস এনে দিঘা থেকে চালানো হবে। পুজোর মরশুমে প্রতিবছর বাড়তি রোজগার করে এসবিএসটিসি। এবারও তার অন্যথা হবে না। দঙ্গিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার দীঘার ডিপো ইন-চার্জ সোমনাথ ঘোষ জানিয়েছেন, পুজোর সময় কয়েক হাজার বাড়তি পর্যটক আসেন দিঘায়। পার্শ্ববর্তী মন্দারমণি, তাজপুরেও পর্যটকদের ভিড় জমে। সেই কথা মাথায় রেখেই বাসের সংখ্যা বাড়ানো হচ্ছে।

    আগামী ২৫ তারিখ থেকেই দিঘায় পুজোর বুকিং শুরু হয়ে যাবে। যেভাবে অগ্রিম বুকিং চলছে, তাতে আশাবাদী হোটেল মালিকরা। পুজোর চারটে দিন এবারেও সৈকত শহরে পর্যটকদের ভিড় উপচে পড়বে বলেই মনে করছেন তাঁরা।

    তবে, পর্যটকদের কথা মাথায় রেখে এবার পুলিশ প্রশাসনের বাড়তি নজরদারি রাখা হচ্ছে। পুলিশের পক্ষ থেকে নানাবিধ পরিকল্পনা নেওয়া হয়েছে। এখন রাত হলেই ‘উইনার্স টিম’ টহল দিচ্ছে সৈকতে। সৈকতে মাঝেমধ্যেই পুলিশকর্তারাও আসছেন ‘সারপ্রাইজ় ভিজ়িট’-এ। পর্যটনকেন্দ্রে ভিড় বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নজরদারি।
  • Link to this news (এই সময়)