• কলকাতার হাসপাতালে অসুস্থ ছেলের পাশে ঘুমন্ত মায়ের শ্লীলতাহানি, গ্রেফতার ওয়ার্ড বয়
    আজ তক | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • কলকাতার ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ (আইসিএইচ) হাসপাতালে ঘটে গেল এক ভয়াবহ ঘটনা, যেখানে নিজের অসুস্থ ছেলের পাশে ঘুমন্ত অবস্থায় শ্লীলতাহানির শিকার হলেন এক মা। ঘটনাটি ঘটে যখন ২৬ বছর বয়সী ওই নারী তাঁর সন্তানকে চিকিৎসার জন্য ভর্তি করেন আইসিএইচ এর শিশুদের ওয়ার্ডে।

    অভিযোগ অনুযায়ী, হাসপাতালের কর্মী তনয় পাল (২৬), যিনি ওয়ার্ড বয় হিসেবে কর্মরত ছিলেন, তিনি রাতের অন্ধকারে শিশুদের ওয়ার্ডে প্রবেশ করে ঘুমন্ত অবস্থায় মহিলাকে অনুপযুক্তভাবে স্পর্শ করেন। তিনি মহিলার পোশাক খুলে দেওয়ারও চেষ্টা করেন এবং তার মোবাইলে সেই দৃশ্য ভিডিও করেন।

    এ ঘটনার পর মহিলা কলকাতা পুলিশকে অভিযোগ জানালে, পুলিশ অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) একাধিক ধারায় মামলা দায়ের করে। এরপর তনয় পালকে গ্রেফতার করা হয় এবং তার মোবাইল ফোন বাজেয়াপ্ত করে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তাকে আদালতে হাজির করা হলে, পুলিশ হেফাজতে পাঠান হয়।

    আরজি কর কাণ্ডের পর হাসপাতালে স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। জুনিয়র ডাক্তাররা যে পাঁচ দফা দাবি জানিয়েছেন, তার মধ্যে রয়েছে হাসপাতালে স্বাস্থ্য কর্মী ও রোগী এবং রোগীর পরিজনদের নিরাপত্তা সুনিশ্চিত করা। শহরের শিশু হাসপাতালে রোগীর পরিজনকে শ্লীলতাহানির অভিযোগ ওঠার পর নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠল।

     
  • Link to this news (আজ তক)