• শিশুর মায়ের পোশাক খুলে নেওয়ার চেষ্টা সরকারি হাসপাতালে, গ্রেফতার ওয়ার্ড বয়
    হিন্দুস্তান টাইমস | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় এখনও উত্তাল শহর কলকাতা। প্রতিবাদে গর্জে উঠেছেন জুনিয়র ডাক্তার থেকে সাধারণ মানুষ। সবাই স্লোগান তুলছেন— ‘‌উই ওয়ান্ট জাস্টিস’‌। এই আবহের মধ্যেই আবার খাস কলকাতার শিশুদের হাসপাতালে এক বধূর শ্লীলতাহানি করার অভিযোগ উঠল এক ওয়ার্ড বয়ের বিরুদ্ধে। ওই ওয়ার্ড বয় শিশুর মায়ের পোশাক খুলে নেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ। এমনকী তারপর ভিডিয়োও করে বলে অভিযোগ উঠেছে। অভিযুক্ত ওয়ার্ড বয়কে গ্রেফতার করেছে কড়েয়া থানার পুলিশ। এই ঘটনায় আবার আলোড়ন পড়ে গিয়েছে শহরে।

    এদিকে ওই মহিলার অভিযোগ, তাঁর পোশাক খুলে নেওয়ার চেষ্টা করা হয়েছে। আর তার পর গোপনাঙ্গে স্পর্শ করা হয়েছে। এই ঘটনা ঘটানোর সময় অভিযুক্ত ওয়ার্ড বয় ভিডিয়ো রেকর্ড করছিল। এই অভিযোগ দায়ের হতেই অভিযুক্ত ওয়ার্ড বয়কে গ্রেফতার করেছে পুলিশ। শুরু হয়েছে তদন্ত। আলিপুরের বাসিন্দা ওই শিশুর মা জানান, তাঁর সন্তান ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথে ভর্তি আছে। পুলিশের কাছে অভিযোগপত্রে তিনি লিখেছেন, গতকাল রাতে ওই হাসপাতালের দোতলায় তিনি অসুস্থ সন্তানের পাশে ঘুমিয়ে পড়েন। তখন তাঁকে অশ্লীলভাবে গোপনাঙ্গে স্পর্শ করে ওই ওয়ার্ড বয়। তাঁর পোশাক পর্যন্ত খুলে নেওয়ার চেষ্টা করে এবং ভিডিয়োও করে সে।

    অন্যদিকে আলিপুরে অবস্থিত চাইল্ড হেলথ ইনস্টিটিউট। সেখানেই এই মহিলার ছেলে ভর্তি রয়েছে। ওখানেই ছেলের সঙ্গে ঘুমোচ্ছিলেন মা। অভিযোগ, তখন হাসপাতালের ওয়ার্ড বয় তনয় পাল সেখানে ঢুকে ওই মহিলার পোশাক খুলে নেওয়ার চেষ্টা করে। আর গোপনাঙ্গে অশ্লীলভাবে স্পর্শ করে। সেই ঘটনা আবার নিজের মোবাইলে ভিডিয়ো রেকর্ডিংয়ের চেষ্টা করে। পুলিশে অভিযোগ দায়ের করা হয়। ওই ওয়ার্ড বয়ের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার একাধিক ধারায় অভিযোগ দায়ের করেছে কড়েয়া থানার পুলিশ। গ্রেফতার করা হয়েছে। মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে।

    এছাড়া এই ঘটনায় আবার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল। গ্রেফতার হওয়া ওয়ার্ড বয়ের নাম তনয় পাল। সুভাষগ্রামের বাসিন্দা। যদিও তাঁর আদি বাড়ি ত্রিপুরায়। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। মোবাইলও বাজেয়াপ্ত করার পর চলছে তদন্ত। তবে এই ঘটনায় কেউ সুরক্ষিত নয় বলে অনেকে মনে করছেন। আরজি কর হাসপাতালের ঘটনা দেখেও অনেকে এখনও শিক্ষা নেয়নি। সেটার প্রমাণই মিলল ওয়ার্ড বয়ের কুকীর্তিতে। শিশু সন্তানের মায়ের শ্লীলতাহানির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)