• সোমবার বিকেলে কালীঘাটে ফের জুনিয়র ডাক্তারদের বৈঠকে বসার আহ্বান, চিঠি মুখ্যসচিবের
    হিন্দুস্তান টাইমস | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • জুনিয়র ডাক্তারদের কর্মবিরতিতে অচলাবস্থা কাটাতে ফের একবার তাঁদের বৈঠকে আহ্বান জানাল রাজ্য সরকার। সোমবার বেলা ১২টা নাগাদ মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের আমন্ত্রণ জানিয়ে জুনিয়র ডাক্তারদের ইমেল করেছেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। তবে চিঠিতে কোথাও লাইভ স্ট্রিমিং বা ভিডিয়ো রেকর্ডিংয়ের কথা উল্লেখ নেই।

    সোমবার দুপুরে জুনিয়র ডাক্তারদের চিঠি দিয়ে বিকেল ৫টায় মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে বৈঠকে আমন্ত্রণ জানিয়েছেন। সঙ্গে জানিয়েছেন, বৈঠকে গৃহীত সিদ্ধান্তের লিখিত জুনিয়র ডাক্তারদেরও দেওয়া হবে। তবে চিঠিতে লাইভ স্ট্রিমিং বা ভিডিয়ো রেকর্ডিংয়ের কথা লেখা নেই।

    মঙ্গলবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানির আগে রাজ্যের তরফে এই উদ্যোগ বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে। তাদের দাবি, শনিবারের ঘটনার পর এবার জুনিয়র ডাক্তাররা বৈঠকে যোগদান না করলে তাদের বিরুদ্ধে আদালতে অসহযোগিতার অভিযোগ তুলতে পারবে রাজ্য।

    গত শনিবার দুপুরে জুনিয়র ডাক্তারদের আন্দোলনমঞ্চে গিয়ে তাদের বৈঠকে আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জুনিয়র ডাক্তাররা সম্মতি জানালে প্রবল বৃষ্টি মাথায় নিয়ে শনিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর বাড়িতে পৌঁছন জুনিয়র ডাক্তাররা। সেখানে ফের বৈঠকের লাইভ স্ট্রিমিংয়ের দাবি জানান তাঁরা। কিন্তু ফের তা খারিজ করে দেন মুখ্যমন্ত্রী। দীর্ঘ দড়ি টানাটানির পর রাতে জুনিয়র ডাক্তাররা লাইভ স্ট্রিমিং ছাড়াই বৈঠকে বসতে রাজি হলেও স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ও মুখ্যসচিব মনোজ পন্থ জানিয়ে দেন, এত রাতে আর বৈঠক সম্ভব নয়।

    মঙ্গলবারের শুনানির আগে রাজ্যের আহ্বানে জুনিয়র ডাক্তাররা সাড়া দেন কি না সেটাই দেখার।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)