• RG Kar দুর্নীতি: সাতসকালে তৃণমূল বিধায়কের একাধিক ঠিকানায় ইডি হানা
    প্রতিদিন | ১৭ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর দুর্নীতি মামলায় (RG Kar Issue) ফের অ্যাকশনে ইডি। মঙ্গলবার সাত সকালে তৃণমূল বিধায়ক তথা চিকিৎসক সুদীপ্ত রায়ের সিঁথির বাড়ি ও নার্সিংহোম-সহ একাধিক ঠিকানায় হানা দেন ইডির অফিসাররা। এদিকে বালিগঞ্জের এক ওষুধ ব্যবসায়ীর বাড়িতেও হানা দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

    আর জি করে তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডকে কেন্দ্র করে বিরাট দুর্নীতির তথ্য উঠে এসেছে। আদালতের নির্দেশে প্রথমে দুর্নীতির তদন্ত শুরু করেছে সিবিআই। তদন্তে নেমে গত বৃহস্পতিবার বিটি রোডে তৃণমূল বিধায়কের বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। যায় তাঁর নার্সিংহোমেও। এদিন তাঁর একাধিক ঠিকানায় হাজির হল ইডি। এদিন সকাল ৬ টা বেজে ৪৫ মিনিট নাগাদ ইডির আধিকারিকরা যান তৃণমূল বিধায়কের তিন ঠিকানায়।

    উল্লেখ্য, গত ৮ আগস্ট, নাইট শিফট ছিল আর জি করের তরুণী চিকিৎসকের। পরদিন সকালে সেমিনার হল থেকে দেহ উদ্ধার হয় তাঁর। সেই সময় প্রায় বিবস্ত্র ছিলেন তিনি। অভিযোগ, ধর্ষণ ও খুন করা হয়েছে তরুণী চিকিৎসককে। ওই ঘটনার সময় আর জি করের অধ্যক্ষ ছিলেন সন্দীপ ঘোষ। তাঁর বিরুদ্ধে আন্দোলনে সরব হন পড়ুয়া ও জুনিয়র চিকিৎসকরা। পদত্যাগের দাবি জানান। টালমাটাল পরিস্থিতির মাঝে গত ১২ আগস্ট এই ঘটনার ‘নৈতিক দায়’ নিয়ে ‘স্বেচ্ছা’য় পদত্যাগ করেন অধ্যক্ষ সন্দীপ (Sandip Ghosh)। যদিও তার কিছুক্ষণের মধ্যে রাজ্য সরকারের তরফে তাঁকে ‘পুনর্বাসন’ দেওয়া হয়। সেখানেও প্রবল বিক্ষোভের মুখে পড়েন তিনি। এর পর কলকাতা হাই কোর্টের নির্দেশে লম্বা ছুটিতে যেতে হয়েছে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ। এর পরই তাঁর বিরুদ্ধে পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগ ওঠে। গ্রেপ্তারও করা হয় তাঁকে। দুর্নীতি মামলাতেই এবার নজরে সুদীপ্ত রায়।
  • Link to this news (প্রতিদিন)