• বজ্রবিদ্যুৎ-সহ নাগাড়ে বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, আবহাওয়ার আপডেট
    আজ তক | ১৮ সেপ্টেম্বর ২০২৪
  • রাজ্যে ফের বৃষ্টির পূর্বাভাস জারি করা হল। মঙ্গলবার থেকেই আবহাওয়ার উন্নতি হয়েছে। তবে গতকালও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজও কিছু জেলায় বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের পাশাপাশি, উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্য দিকে, বৃষ্টি কমতেই মঙ্গলবার থেকে ফের অস্বস্তিকর গরম মালুম হয়েছে দক্ষিণের জেলাগুলিতে। 

    দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর জানিয়েছে, ২৩ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। আজ দক্ষিণের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত উত্তরের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।আজ দার্জিলিং-সহ উত্তরের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।  

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রির কাছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.২ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৪ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ এবং ন্যূনতম ৭২ শতাংশ।

    কেমন থাকবে তাপমাত্রা?

    হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।
     
  • Link to this news (আজ তক)