• রাত দখলের নামে মদ্যপান মহিলাদের! ফের বিতর্কিত মন্তব্য রাজ্যের এক মন্ত্রীর
    প্রতিদিন | ১৮ সেপ্টেম্বর ২০২৪
  • অভিষেক চৌধুরী, কালনা: ফের ‘রাত দখল’ কর্মসূচিকে কটাক্ষ করলেন রাজ্যের এক মন্ত্রী। তাঁর দাবি, বিক্ষোভ কর্মসূচিতে যোগ দেওয়ার নাম করে মহিলারা রাতে মদ্যপান করছেন। তঁদের পাহারা দিতে হচ্ছে। এমনই মন্তব্য করলেন পূর্বস্থলী দক্ষিণ বিধানসভার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।

    আর জি কর কাণ্ডে দোষীদের ফাঁসির দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্যে এই দাবির উল্লেখ করেছেন। তার পরেই মন্ত্রী বলেন, “মায়েরা রাস্তায় নেমেছেন। কেউ রাত জাগো, রাত পাহারা দাও, মায়েরা মিছিল করছেন। তা মায়েদের রাত ২টোর সময়, ১১টার সময় মিছিল করার মত পরিবেশ আছে বলেই তো করতে পারছেন। এটা তো মানতে হবে। এটা তো অস্বীকার করে লাভ নেই।” এর পরেই মন্ত্রীর অভিযোগ, “আমার এলাকাতে আমি দেখেছি, একটি দোকানে রাত্রিবেলা মেয়েরা মদ কেনে। নাম বিকাশের দোকান। আমি খবরটা পাওয়ার পর,আমি দুদিন পর পর রাত্রিবেলায় গিয়েছি। আমি হোটেলওয়ালাকে বলে এসেছি, এখন থেকে কোনও মহিলা হোটেলে মদ খেতে পারবে না। এটাও তো আমাকে দেখতে হবে। ওই মহিলারা যদি মদ খেতে যায়, যদি কোনও অঘটন ঘটে যায়, তখন কী হবে। সেজন্যে আমাদের পাহারা দিতে হচ্ছে। ”

    বৃষ্টিস্নাত রবিবারের গভীর রাতে একটি জায়গায় ২টি ছেলে ও একটি মেয়ের বিয়ার খাওয়ার ঘটনার কথা তুলে ধরেন মন্ত্রী। জানান, “রাত তখন ২টো। দেখা যাচ্ছে, তারা বিয়ার খাচ্ছে। যথারীতি পুলিশকে জানানো হল। বাবা-মাকে ফোন করা হল। যে রাত দুটোর সময় আপনারা আপনার মেয়ে কোন রাত জাগো আন্দোলনে গিয়েছে। পুলিশ এসে তুলে নিয়ে গেল।” এর পরেই তিনি জানান, “আমাদের ছেলেরা যদি না পাহারা দিত, তাহলে ওই মদ্যপ অবস্থায় মেয়েটার যদি কিছু হয়ে যেত, তখন তো আবার দায়ী আমাদের করত লোকে।”

    মহিলাদের অসম্মান করার জন্য একথা বলেননি বলে দাবি করেছেন মন্ত্রী। সেইসব মেয়েদের বাবা-মায়ের ভূমিকাও নিয়ে প্রশ্ন তোলেন। আর জি করের ঘটনাকে দুঃখজনক ও নিন্দনীয় বলেও আন্দোলনকারীর চরিত্র নিয়েও প্রশ্ন তোলেন মন্ত্রী স্বপন দেবনাথ।
  • Link to this news (প্রতিদিন)