• অক্টোবরের শুরুতেই ঝড়-জল, পুজোর চারদিন নতুন জামার সঙ্গে ছাতা মাস্ট
    আজকাল | ২০ সেপ্টেম্বর ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: গত কয়েকবছর ধরেই পুজোর আনন্দে জল ঢালে প্রকৃতি। সপ্তমীর সন্ধে হোক বা অষ্টমীর সন্ধি পুজো, আটচালা মন্দির থেকে ম্যাডক্স স্কোয়ার। জলে থইথই চতুর্দিক। যদিও তাতে ভিড় আটকানো যায় না। তবে এবার আবহাওয়ার খামখেয়ালিপনা দেখে অনেকেই মনে করছিলেন, এবার হয়তো সেপ্টেম্বরের প্রবল বর্ষণের পর, বৃষ্টিহীন-পুজো হবে বঙ্গে।

    তবে হাওয়া অফিসের পূর্বাভাস যা বলছে, তাতে যাঁদের পরিকল্পনা মণ্ডপে ঘোরার, তাঁদের নতুন জামার সঙ্গে ছাতা মাস্ট এবারেও। আবহাওয়ার পূর্বাভাস বলছে, সেপ্টেম্বরের পর অক্টোবরের প্রথম দুই সপ্তাহেও বৃষ্টি বাড়বে বঙ্গে।

    মহালয়া এবার ২ অক্টোবর, সপ্তমী ৮ অক্টোবর। হাওয়া অফিসের পূর্বাভাস কপালে ভাঁজ ফেলছে ঠিক এই কারণেই। মনে করা হচ্ছে এবারেও পুজোর বেশিরভাগটাই ঘুরতে হবে ছাতা মাথায় দিয়েই। পুজোর আগে ফের তৈরি হতে পারে নিম্নচাপ। তবে বড় কোনও দুর্যোগের আশঙ্কা নেই বলেই জানা গিয়েছে।

    গত কয়েকদিনের প্রবল বর্ষণের পর, শুক্রবার দক্ষিণবঙ্গের পাঁচটি জেলায় ঝড়বৃষ্টির পরিমাণ খানিকটা বাড়তে পারে। শুক্রবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলাতে বজবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলাতেও বৃষ্টি হবে। তবে খুব সামান্য। শনিবার পর্যন্ত ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। অন্যদিকে, এই দু’ দিন বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় বাড়বে আদ্রর্তা জনিত অস্বস্তি।
  • Link to this news (আজকাল)