• এবার কলকাতা হাই কোর্টেই তরুণী আইনজীবীকে যৌন হেনস্তা! আটক আদালত কর্মী
    প্রতিদিন | ২৪ সেপ্টেম্বর ২০২৪
  • গোবিন্দ রায়: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল রাজ্য। প্রতিবাদের আঁচ দেশের গণ্ডি ছাড়িয়ে পৌঁছে গিয়েছে বিদেশেও। এখনও শহরের নানা প্রান্তে প্রতিবাদে আট থেকে আশি। এই ঘটনার প্রতিবাদ হয়েছে কলকাতা হাই কোর্টেও। নির্যাতিতার হয়ে লড়াই করছেন আইনজীবীরা। এবার সেই হাই কোর্টেই যৌন হেনস্তার শিকার এক তরুণী আইনজীবী! অভিযুক্ত আদালতেরই এক চতুর্থ শ্রেণির কর্মী। ইতিমধ্যে তাকে আটক করেছে পুলিশ।

    জানা গিয়েছে, এটাই প্রথমবার নয়। এর আগেও ওই আইনজীবীকে হেনস্তা করেছে গৌতম নামে ওই কর্মী। আজ সোমবার হাই কোর্টের সি ব্লিল্ডিংয়ে লিফটে একাই ছিলেন নির্যাতিতা। সেই সুযোগে লিফটের ভিতরে তাঁর শ্লীলতাহানি করে অভিযুক্ত গৌতম। সঙ্গে সঙ্গে চিৎকার করেন ওই তরুণী। ছুটে আসেন অন্যান্য আইনজীবীরা। ধরে ফেলেন অভিযুক্তকে। মারধর করার পর তাকে তুলে দেওয়া হয় হাই কোর্ট পুলিশের হাতে।

    এর পর হেয়ারস্ট্রিট থানায় নিয়ে যাওয়া হয় অভিযুক্তকে। ইতিমধ্যে তাকে আটক করেছে পুলিশ। হেয়ারস্ট্রিট থানার পাশাপাশি অভিযোগ দায়ের করা হয় হাই কোর্টের রেজিস্টার জেনারেলের কাছেও। এই ঘটনায় দ্রুত পদক্ষেপ করছে হাই কোর্ট।
  • Link to this news (প্রতিদিন)