• জয়দেব-কলকাতা রুটের বাস বন্ধ, অভিযোগ পাওয়া মাত্রই অ্যাকশন মুখ্যমন্ত্রীর
    প্রতিদিন | ২৪ সেপ্টেম্বর ২০২৪
  • দেব গোস্বামী, বোলপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে কলকাতা-জয়দেব রুটে চালু হয়েছিল বাস। কিন্তু তার আয়ু ছিল মাত্র ১৫ দিন। তার পর আবার বন্ধ হয়ে যায় পরিষেবা। সেই রুটে ফের বাস চালুর আবেদন জানালেন জয়দেব এলাকার স্থানীয় সাংবাদিক। অভিযোগ পাওয়া মাত্র আগামিকাল, বুধবার থেকেই কলকাতা-জয়দেব রুটে বাস চালানোর নির্দেশ দেন মমতা। মুখ্যসচিবের সঙ্গে কথাও বলেন।

    বীরভূমের জয়দেব থেকে প্রতিদিন বহু মানুষ বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল বা কলকাতার একাধিক হাসপাতালে যান। কিন্তু সরাসরি যোগাযোগের পথ ছিল না। বার বার মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হওয়ার অবশেষে জয়দেব-কলকাতা রুটে বাস পরিষেবা চালু হয়। কিন্তু ১৫ দিন অনিয়মিত বাস চলার পর তা বন্ধ হয়ে যায়। এদিন মুখ্যমন্ত্রীর কাছে সেই পরিষেবা চালুর আবেদন জানান জয়দেব বার্তা পত্রিকার সাংবাদিক অনাদি বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, “আমরা জয়দেব থেকে অনেকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং কলকাতার একাধিক হাসপাতালে যাতাযাত করেন। বাস পরিষেবা চালুর ফলে যাচায়াতে সুবিধা হয়েছিল। কিন্তু সেই বাস বন্ধ হয়ে গিয়েছে।”

    অভিযোগ পাওয়া মাত্র মুখ্যসচিব মনোজ পন্থের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। তার পরই জানান, আগামিকাল অর্থাৎ বুধবার থেকে বাস পরিষেবা চালু করে দেওয়া হবে।  মুখ্যমন্ত্রীর নির্দেশে খুশি অনাদিবাবু। বললেন, “উনি নিশ্চিতভাবে বললেন কাল থেকে চলবে। এবার দেখা যাক কী হয়!”
  • Link to this news (প্রতিদিন)