• পুজোয় বিশেষ ট্রেন
    প্রতিদিন | ২৫ সেপ্টেম্বর ২০২৪
  • সুব্রত বিশ্বাস: প্রতিবারের মতো এবারও পুজোয় দার্জিলিং, ডুয়ার্স, এমনকী দিঘায় পর্যটকের ঢল নামছে। যার ফলস্বরূপ টান পড়ছে টিকিটে। পর্যটকদের চাপ সামলাতে বাড়তি ট্রেন দিচ্ছে রেল। অক্টোবর ও নভেম্বর মাসজুড়ে নটি বিশেষ পুজো স্পেশ্যাল চালাবে শিয়ালদহ ডিভিশন।

    রেল জানিয়েছে, সপ্তাহে একদিন শিয়ালদহ-এনজেপির মধ্যে চলবে একটি ট্রেন। শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ারের মধ্যে সপ্তাহে দুবার চলবে আরও একটি ট্রেন। কলকাতা থেকে দিঘার জন‌্য সপ্তাহে একদিন চলবে আরও একটি পুজো স্পেশাল। এছাড়া সপ্তাহে তিনদিন চলবে আরও ছটি স্পেশ্যাল ট্রেন। সেগুলি চলবে শিয়ালদহ-পাটনা, কলকাতা-কাটিহার, কলকাতা-জামালপুর, কলকাতা-গয়া, শিয়ালদহ-সহার্স ও শিয়ালদহ-গোরক্ষপুরের মধ্যে।

    উত্তরবঙ্গে যাওয়ার জন‌্য ট্রেনগুলিতে পুজোর সময় এতটাই চাপ বাড়ে যে, টিকিটের অভাবে যাত্রা করতে পারেন না অনেকেই। ফলে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করে সুযোগ পান না অনেকে। সেই দুরাবস্থার কথা চিন্তা করেই এই বাড়তি ট্রেন দেওয়া হচ্ছে বলে অপারেশন বিভাগ জানিয়েছে। অক্টোবর ও নভেম্বরজুড়ে এই ট্রেনগুলি চলবে। তবে সপ্তাহের কোন কোন দিন কোন কোন ট্রেন চলবে, বা ট্রেন কখন ছাড়বে তা এখনও ঠিক হয়নি। খুব শিগগির তা ঘোষণা করবে বলে শিয়ালদহ ডিভিশন জানিয়েছে।
  • Link to this news (প্রতিদিন)