• আলুপোস্ত থেকে পোস্তর বড়া, ২ বছর পর বাড়ি ফিরে কী কী খেলেন অনুব্রত?
    প্রতিদিন | ২৫ সেপ্টেম্বর ২০২৪
  • দেব গোস্বামী, বোলপুর: ২ বছর পর বোলপুরে বাড়িতে ফিরেছেন দাপুটে নেতা অনুব্রত মণ্ডল। এতদিন পর পাতে পড়েছে বাড়ির খাবার। স্বাভাবিকভাবেই এদিনের মেনুতে ছিল কেষ্টর প্রিয় পোস্তর বড়া থেকে শুরু করে আরও নানা পদ। খাওয়াদাওয়ার পর বেশ কিছুক্ষণ ঘুমোন তিনি।

    ২০২২ সালে ১১ আগস্ট। ঠাকুরঘর থেকেই অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার করেছিল সিবিআই। মঙ্গলবার তিহাড় থেকে বোলপুরের বাড়িতে থেকে ফিরে স্নান সেরে সোজা ঠাকুরঘরেই যান তিনি। এক ঘণ্টারও বেশি সময় সেখানে ছিলেন তিনি। এদিন নিজের হাতেই ইষ্টদেবতাকে ভোগ দেন। তার পর সারেন মধ্যহ্নভোজ। এদিন কী কী ছিল অনুব্রতর মেনুতে? পরিচারিকা ও অনুগামীদের থেকে জানা গিয়েছে, এদিন দুপুরে ভাত, উচ্ছে সিদ্ধ, মুসুর ডাল, পোস্তর বড়া, আলুপোস্ত আর পাতলা রুই মাছের ঝোল খান অনুব্রত ও মেয়ে সুকন্যা। দীর্ঘদিন পর বাড়ির খাবার পেয়ে স্বাভাবিকভাবেই তৃপ্তি করেই খাওয়াদাওয়া সারেন তাঁরা।

    অনুব্রতর ভাইজি পম্পি পাল জানান, “জেঠু সব সময় দেশি পোনা মাছের ঝোল, দেশি মুরগির ঝোল, উচ্ছে সিদ্ধ খেতে ভালোবাসেন। রাতে মুড়ি অথবা দুটি রুটি, তরকারি, বেগুন পোড়া, শসা খেতে পছন্দ করেন। তবে জেঠু বেশ ভোজন রসিক। খেতে ও খাওয়াতে ভালবাসেন।” প্রসঙ্গত, দীর্ঘক্ষণ জেলবন্দি থাকায় বর্তমানে খানিকটা দুর্বল অনুব্রত। তবে হাঁটুর ব্যথা ছাড়া এই মুহূর্তে আর কোনও সমস্যা নেই বলেই জানিয়েছেন তাঁর অনুগামীরা।
  • Link to this news (প্রতিদিন)