• তোলাবাজি করছে খোদ পুলিশই! কড়েয়া থানার পুলিশের হাতেই গ্রেপ্তার ২ উর্দিধারী
    প্রতিদিন | ২৫ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব আইচ ও নিরুফা খাতুন: তোলাবাজির অভিযোগে গ্রেপ্তার খোদ পুলিশই। মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে লক্ষ-লক্ষ টাকা  বুধবার দুই উর্দিধারীকে গ্রেপ্তার করল কড়েয়া থানার পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে প্রায় ৪ লক্ষ টাকা তোলাবাজির অভিযোগ উঠেছে।

    পুলিশ সূত্রে খবর, ধৃতরা হলেন কৌশিক ঘোষ ও মহম্মদ মন্টি। তাঁদের বিরুদ্ধে গাড়ির চালককে ভয় দেখিয়ে প্রায় ৪ লক্ষ টাকা তোলাবাজির অভিযোগ উঠেছে। বিষয়টা জানাজানি হতেই এদিন কড়েয়া থানার পুলিশ গ্রেপ্তার করে। উদ্ধার হয়েছে ১ লক্ষ ৯৫ হাজার টাকা। 

    জানা গিয়েছে, সরকারি আধিকারিক পরিচয় দিয়ে বালিগঞ্জ থেকে গাড়ি ভাড়া করেছিলেন কৌশিক ঘোষ ও মহম্মদ মন্টি। অভিযোগ, চালক আসতেই তাঁকে রীতিমতো হুমকি দেয় দুই পুলিশ কর্মী। মিথ্যা মামলায় ফাঁসিয় দেওয়ার হুমকি দিয়ে ৪ লক্ষ টাকা দাবি করা হয়। শেষমেশ ১ লক্ষ ৯৫ হাজার টাকা দিয়ে মুক্তি পান ওই চালক। গ্রেপ্তারির পর ধৃতদের কাছ থেকে থেকে সেই টাকা উদ্ধার হয়েছে।

    পুরো বিষয়টি জানতে পারার পরই পুলিশের দ্বারস্থ হয় চালকের পরিবার। তার পরই কড়েয়া থানা গোয়েন্দা বিভাগে কর্মরত ২ পুলিশ কর্মীকে গ্রেপ্তার করা হয়। এই ঘটনার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে যে যাদের হাতে শহরের নিরাপত্তার দায়িত্ব তাঁরাই তোলাবাজি করছে, তাহলে নাগরিকদের নিরাপত্তা কে দেবে? 
  • Link to this news (প্রতিদিন)