• ভাগলপুরে বন্দুক কারখানার হদিশ, কলকাতা ও বিহার এসটিএফের তল্লাশির পর আটক ৫
    প্রতিদিন | ২৫ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব আইচ: বিপুল অস্ত্রভাণ্ডার ও কারখানার হদিশ মিলল বিহারের ভাগলপুরে। কলকাতা ও বিহারের স্পেশাল টাস্ক ফোর্স এবং স্থানীয় পুলিশের একটি যৌথ দল বিহারের চাঁদপুর গ্রামে অভিযান চালিয়ে বেআইনি অস্ত্র তৈরির কারখানার হদিশ পেয়েছে। তল্লাশিতে ১৫টি অর্ধেক তৈরি বন্দুক ও বহু পরিমাণে কাঁচামাল উদ্ধার হয়েছে। এছাড়াও কারখানার যন্ত্রপাতি বাজেয়াপ্ত করেছে পুলিশ। ঘটনায় জমির মালিক বিহারের বাসিন্দা শিবনন্দন মণ্ডলকে আটক করা হয়েছে।

    গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার ওই এলাকায় হানা দেয় কলকাতা পুলিশ, বিহারের এসটিএফ এবং আমডান্ডা থানার পুলিশ। অভিযানে চাঁদিপুর গ্রামে সক্রিয় ছোট বন্দুক তৈরির কারখানার হদিশ পান আধিকারিকরা। রাজেশ মণ্ডল, অনুপকুমার ঠাকুর, সনুকুমার সিং, রজিতকুমার যাদব নামের বন্দুক তৈরিতে দক্ষ কারখানার চার কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে অনুপ ও রাজেশ মালিক ও সহ-মালিক।

    পুলিশ আধিকারিকরা ঘটনাস্থল থেকে, ১৫টি অর্ধসমাপ্ত ৭.৬৫ এমএম পিস্তলের বিভিন্ন অংশ যেমন পিস্তল স্লাইডার, পিস্তল গ্রিপ এবং পিস্তল ব্যারেল ও একটি লেদ মেশিন, মিলিং মেশিন, একটি ড্রিলিং মেশিন-সহ আরও অনেক অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে। একইসঙ্গে আগ্নেয়াস্ত্র তৈরির জন্য ব্যবহৃত বিপুল পরিমাণ কাঁচামাল এবং সরঞ্জামও বাজেয়াপ্ত করেছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)