• উত্তরেও ভারী বর্ষণের আশঙ্কা
    প্রতিদিন | ২৬ সেপ্টেম্বর ২০২৪
  • নিরুফা খাতুন: পুজোর মুখে আকাশের মুখ ভার। বুধবার রাত থেকেই বৃষ্টিতে ভিজছে শহর কলকাতা-সহ একাধিক জেলা। আজ, বৃহস্পতিবার উত্তরের জেলাগুলিতে অতি বর্ষণের আশঙ্কা রয়েছে। শুক্রবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে পশ্চিমের কিছু জেলায় ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। কলকাতা-সহ সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। সকালের দিকে বেশ কিছু জেলায় ভারী বৃষ্টি হলেও বেলার দিকে বৃষ্টির পরিমাণ কমবে।

    আপাতত একটি অক্ষরেখা উত্তর কঙ্কন থেকে দক্ষিণ বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, আজ কলকাতা-সহ সব জেলাতে বৃষ্টি চলবে। কোথাও একনাগাড়ে বৃষ্টি চলবে। কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায়। শুক্রবার থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হবে।

    আজ উত্তরবঙ্গ জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার-দুই জেলাতে প্রবল বর্ষণের সতর্কবার্তা দিয়েছে আলিপুর হাওয়া অফিস। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কবার্তা থাকছে দার্জিলিং এবং কালিম্পং জেলাতে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোচবিহারে এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। শুক্রবারও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের কালিম্পং এবং আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং কালিম্পং এবং কোচবিহার জেলাতে। ইতিমধ্যে পার্বত্য এলাকায় ধস নেমেছে। কালিম্পংয়ের মেল্লিতে ধসের জেরে বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক। যার জেরে সেবক রোড ধরে সিকিম পৌঁছতে হচ্ছে। নিচু এলাকায় প্লাবনের আশঙ্কা তৈরি হয়েছে। বৃষ্টির জন্য পার্বত্য এলাকার রাস্তায় দৃশ্যমানতা কমতে পারে। ব

    কলকাতায় সকালের দিকে একনাগাড়ে বৃষ্টি হলেও। বেলার দিকে বৃষ্টি কমতে পারে। তবে দিনভর মেঘলা আকাশ। বৃষ্টিতে তাপমাত্রা অনেকটা নামলো। কয়েক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। আগামীকাল আংশিক মেঘলা আকাশ বিক্ষিপ্তভাবে দুয়েক পশলা হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।
  • Link to this news (প্রতিদিন)