• অসুস্থ টালা থানার প্রাক্তন ওসি, ভর্তি জেল হাসপাতালে
    প্রতিদিন | ২৬ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব আইচ: অসুস্থ টালা থানার প্রাক্তন ওসি। ভর্তি প্রেসিডেন্সি জেলের হাসপাতালে। সূত্রের দাবি, বুধবার শিয়ালদহ আদালত থেকে ফেরার পর থেকেই বুকে ব্যথা হচ্ছিল অভিজিৎ মণ্ডল। রাতেই হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত স্থিতিশীল রয়েছেন তিনি। 

    উল্লেখ্য, আর জি কর কাণ্ডে(RG Kar Case) নাম জড়ানোর পর সিবিআই অভিজিৎ মণ্ডলকে তলব করেছিল। সেই সময়ও তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। ভর্তি ছিলেন নার্সিংহোমে। বুকে ব‌্যথা, উচ্চ রক্তচাপ নিয়ে দিনভর উত্তর থেকে দক্ষিণ কলকাতার অন্তত পাঁচটি বেসরকারি হাসপাতাল ঘুরতে হয় তাঁকে। অবশেষে দক্ষিণ কলকাতার এক বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন তিনি। এর কয়েকদিন পরই টালা থানার প্রাক্তন ওসিকে গ্রেপ্তার করে সিবিআই।

    বুধবার আর জি কর হাসপাতালে ধর্ষণ ও খুনের ঘটনায় তথ‌্য ও প্রমাণ লোপাট, সরকারি কর্তব্যে গাফিলতি ও ষড়যন্ত্রের অভিযোগে ধৃত আর জি করের প্রাক্তন অধ‌্যক্ষ সন্দীপ ঘোষ এবং টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলকে বুধবার শিয়ালদহ আদালতে তোলা হয়। তাঁদের আইনজীবীরা জামিনের আবেদন জানান। জামিনের আবেদনের বিরোধিতা করেন সিবিআইয়ের আইনজীবীরা। তাঁদের দাবি, তথ‌্য ও প্রমাণ লোপাটের ‘আখড়া’ ছিল টালা থানা। আর জি কর হাসপাতালে ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তর কলকাতার টালা থানায় বসেই বেশ কিছু ভুয়া নথি ও রেকর্ড তৈরি করা হয়েছে। সিবিআই আধিকারিকদের চাঞ্চল‌্যকর দাবি, টালা থানার সিসিটিভির ফুটেজ ঘেঁটে, অভিযুক্ত টালা থানার ওসি অভিজিৎ মণ্ডল ও আরও কয়েকজন আধিকারিককে জেরা এবং কিছু নথি পরীক্ষা করে মিলেছে এই তথ‌্য। তাঁকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। এই সওয়াল-জবাবের পর প্রেসিডেন্সি জেলে ফিরতেই বুতে ব্যথা শুরু হয়। পরে হাসপাতালে ভর্তি হন অভিজিৎ মণ্ডল। 
  • Link to this news (প্রতিদিন)